Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৯ জুন, ২০২২

মুখ্যমন্ত্রীর হাত ধরে বিদ্যাধরী নদীর উপর নতুন সেতুর উদ্বোধন

 ‌

Inauguration-of-new-bridge

সৌদীপ ভট্টাচার্য : সুন্দরবন সংলগ্ন এলাকার মানুষদের দীর্ঘদিনের আশা পূরণ হল। বুধবার রাজ্যের মুখ্যমন্ত্রীর হাত ধরে দূর নিয়ন্ত্রন পদ্ধতির মাধ্যমে উদ্বোধন হল বোয়ালঘাটা সেতুর। বিদ্যাধরী নদীর উপর নির্মিত এই সেতু চালু হওয়ার ফলে সুন্দরবন লাগোয়া উত্তর ২৪ পরগনার হাড়োয়া, হিঙ্গলগঞ্জ, মিনাখাঁ, বসিরহাট সহ দক্ষিণ ২৪ পরগনা জেলার বৃহৎ অংশের মানুষের অনেক সুবিধা হবে।

বেশ কয়েক বছর আগে এই সেতু নির্মানের জন্য শিল্যান্যাস হলেও কাজ আর এগোয় নি। সুন্দরবন উন্নয়ন দপ্তরের মন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এই সেতু নির্মানের ব্যাপারে উদ্যোগগ্রহন করেন বঙ্কিম হাজরা। আর তখন থেকেই তোড়জোড় শুরু হয়। মুখ্যমন্ত্রীও দুই জেলার মানুষের কথা মাথায় রেখে এই সেতু নির্মানের ব্যাপারে সম্মতি জানান।

জানা গেছে, রাজ্য সরকারের আর্থিক সহায়তায় ৫ কোটি ২৮ লক্ষ টাকা ব্যয়ে এই সেতু নির্মিত হয়েছে। সেতুর দৈর্ঘ্য ১০৬.‌২ মিটার এবং প্রস্থ সাড়ে ৮ মিটার। এই সেতু চালু হওয়ার ফলে দুই ২৪ পরগনার প্রায় ৩ লক্ষ মানুষ উপকৃত হবেন বলে জানা গেছে। এই সেতু উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুন্দররন উন্নয়ন দপ্তরের মন্ত্রী বঙ্কিম হাজরা, বনমন্ত্রী জ‍্যোতিপ্রিয় মল্লিক, খাদ্যমন্ত্রী রথীন ঘোষ সহ জেলার অন্যান্য বিধায়কেরা।

এদিন দুর্গাপুর থেকে ভার্চুয়াল পদ্ধতিতে এই সেতুর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এতোদিন হাড়োয়া, মিনাখাঁ, সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ সহ জেলার সুন্দরবন লাগোয়া বিভিন্ন ব্লকের মানুষদের উত্তর ২৪ পরগনা জেলার সদর শহর বারাসতে আসতে গেলে প্রায় ৪০ থেকে ৪৫ কিলোমিটার ঘুরে আসতে হতো। বোয়ালঘাটা সেতু উদ্বোধনের পর মাত্র ২০ থেকে ২২ কিলোমিটারের মধ্যেই জেলা সদরে আসতে পারবেন এই সমস্ত এলাকার মানুষজন। স্বাভাবিকভাবেই খুশি এলাকার সাধারণ মানুষ।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন