Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১ জুন, ২০২২

'জননী' প্রকল্পের মাধ্যমে ‌‌প্রসূতি মহিলাদের সহযোগিতা

 

Cooperation-of-maternity-women

সৌদীপ ভট্টাচার্য : প্রসূতি মহিলাদের সন্তান প্রসবের আগে এবং পরে পুষ্টিকর খাবার পরিবেশনের ব্যবস্থা করলেন উত্তর দমদম পুরসভার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। 'জননী' নামে এই প্রকল্পের মাধ্যমে প্রসূতি মহিলাদের এই পরিষেবা দেওয়া হবে।

উত্তর দমদম পুরসভা এবং নিউ ব্যারাকপুর পুরসভা এলাকার তিনটি সরকারি হাসপাতালে যেসব প্রসূতি মহিলারা ভর্তি হবেন, প্রসবের পর তাঁদের ৬ মাসের জন্য প্রোটিন, কার্বোহাইড্রেট, ক্যালোরিযুক্ত খাবার দেওয়া হবে।

বুধবার এই প্রকল্প উদ্বোধনের সময় চন্দ্রিমা ভট্টাচার্য ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের আর এক মন্ত্রী শশী পাঁজা, বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী, উত্তর দমদম পুরসভার প্রধান বিধান বিশ্বাস, নিউ ব্যারাকপুর পুরসভার প্রধান প্রবীর সাহা, বরানগরের পুরপ্রধান অপর্ণা মৌলিক প্রমুখ।

এদিন উত্তর দমদম পুরসভার হলে একটি আলোচনাসভার আয়োজন করা হয়। সেখানে প্রসবকালীন সময়ে এবং প্রসবের পরে মহিলারা কি খাবেন, কিভাবে চলবেন, তারই পরামর্শ দিলেন দুই মন্ত্রী। এদিন এব্যাপারে এক ঘন্টা ধরে প্রশ্ন উত্তর পর্ব চলে। দিনে উত্তর দমদম পুরসভা হাসপাতাল এবং নিউব্যারাকপুর পুরসভা হাসপাতাল কয়েকজন প্রসূতির হাতে পুষ্টিকর খাবারের প্যাকেট তুলে দেওয়া হয়।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন