Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২২ মে, ২০২২

‌বিভিন্ন খেলার সঙ্গে যুক্ত খেলোয়ারদের আয় কত জানেন ?

What-is-the-income-of-the-players

দেবাশীষ গোস্বামী : সারা পৃথিবী জুড়ে বিভিন্ন খেলার সঙ্গে যুক্ত ব্যক্তিরা বিভিন্নরকম‌ভাবে আয় করে থাকেন। তাঁরা বেশিরভাগই পেশাদার হন। এর মধ্যে সবচেয়ে বেশি আয় হয় যেসব খেলায়, সেগুলি হল– ফুটবল, বাস্কেটবল, টেনিস, বক্সিং, ক্রিকেট এবং অন্যান্য আরও খেলা। সারা বিশ্বে যেসব দেশগুলি ক্রিকেট খেলে, তার মধ্যে ভারতীয় ক্রিকেট খেলোয়াড়েরা সবচেয়ে বেশি আয় করে থাকেন। তবে প্রথম ১০ এর মধ্যে ক্রিকেটে কোনও খেলোয়ার স্থান পাননি।

সম্প্রতি আমেরিকার বিখ্যাত ফোবস সংস্থা প্রতিবারের মতো এবারও সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়দের নামের তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় প্রথম দশজন খেলোয়াড় হলো– লিওনেল মেসি, ফুটবলার। তাঁর আয় ভারতীয় মুদ্রায় ১০০০ কোটিরও বেশি। লেব্রণ জেমস, বাস্কেটবল খেলোয়াড়। আয় প্রায় ৯৪০ কোটি টাকা।  

এই তালিকায় রয়েছেন ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর আয় প্রায় ৮৯০ কোটি টাকা।আর এক ফুটবলার নেইমার। তাঁর আয় প্রায় ৭৪০ কোটি টাকা। স্টেফান কারি, বাস্কেটবল খেলোয়াড়। তাঁর আয় প্রায় ৭২০ কোটি টাকা। আর এক বাস্কেটবল খেলোয়াড় কেভিন ডুরান্টের আয় প্রায় ৭১৫ কোটি টাকা।

অন্যদিকে, টেনিস খেলোয়াড় রজার ফেডেরারের আয় প্রায় ৭১০ কোটি টাকা। বক্সার ক্যানসেলো আলভারেজের আয় প্রায় ৭০০ কোটি টাকা। আরও দুই বাস্কেটবল খেলোয়াড় টলি ব্রাড এবং জিয়ানিস আন্তেতোকোনস্পোর আয় যথাক্রমে প্রায় ৬৫০ কোটি এবং প্রায় ৬৩০ কোটি টাকা। 

বাস্কেটবল আমেরিকা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে খুবই জনপ্রিয় একটি খেলা। সেখানে এই খেলার পেশাদারী লীগ চালু আছে। আর তাই বাস্কেটবল খেলোয়াড়রা সেখানে খুবই জনপ্রিয়। আর সেই সূত্রেই তাঁরা প্রচুর টাকা আয় করেন। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন