Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৫ এপ্রিল, ২০২২

‌অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে পানীয়‌, কারখানা বন্ধ করল পুলিশ

The-police-closed-the-factory

সৌদীপ ভট্টাচার্য : অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে ছোটদের পানীয়‌। আর রাস্তার ধারের সেই কারখানায় কাজ করছে শিশু শ্রমিকেরা। এমন খবর পেয়ে সেই কারখানায় হানা দিল পুলিশ। সংগ্রহ করা হল পানীয়ের বোতলের নমুনা। কারখানাটি বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছে পুলিশ।

জানা গেছে, উত্তর ২৪ পরগনার ভাটপাড়া পুরসভার ১০ নম্বর ওয়ার্ডে ছোটদের জন্য পানী‌য়ের একটি কারখানা রাস্তার ধারে চলছে। সেখানে অস্বাস্থ্যকর পরিবেশ। এমন পরিস্থিতিতে সেই জুস বোতলবন্দি করা হচ্ছে ওই কারখানায়। ছোটরাও কাজ করছে সেই কারখানায়। 

কারখানায় যারা কাজ করছেন, তাদের কারোর হাতেই গ্লাভস নেই। দিনের পর দিন এভাবেই এই পানীয়ের কারখানাটি চলছে। ঘটনার খবর পেয়ে দিন কয়েক আগে স্থানীয় কাউন্সিলর সত্যেন্দ্র রায় ঘটনাস্থলে যান। তিনি কাগজপত্র দেখতে চাইলে কারখানার মালিক কোনও কাগজপত্র দেখাতে পারেননি। অবশেষে সেইসময় কারখানাটি বন্ধ করে দেওয়া হয়। 

এরপর ফের ওই কারখানা চালু করে দেওয়া হলে স্থানীয় বাসিন্দারা ফের কাউন্সিলরের দ্বারস্থ হন। আজ ভাটপাড়া থানার পুলিশ সেই কারখানাটিতে যায় এবং কারখানাটি বন্ধ করে দেওয়ার নির্দেশ দেয়। যতক্ষণ না পর্যন্ত কারখানার মালিক বৈধ কাগজপত্র নিয়ে থানায় হাজিরা দিচ্ছেন, ততক্ষণ কারখানাটি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ভাটপাড়া থানা।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন