Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২

সেতু নির্মানের দাবিতে আন্দোলনে ব্যবসায়ী, জনপ্রতিনিধিরা

 

Movement-to-demand-construction-of-bridges

সৌদীপ ভট্টাচার্য : সংস্কারের অভাবে রেলের ব্রিজের বেহাল দশা। ভাঙা অবস্থায় পরে রয়েছে ব্রিজ। ফলে এই সেতু দিয়ে ট্রাক যাতায়াত করতে পারছে না। প্রায় ১০ কিলোমিটার ঘুড়ে ট্রাককে যেতে হচ্ছে। আর তারই প্রতিবাদে এবং অবিলম্বে ব্রি সংস্কারের দাবিতে আন্দোলনে নামলেন স্থানীয় ব্যবসায়ী এবং জন প্রতিনিধিরা। এই ঘটনা হুগলীর শেওড়াফুলিতে।

জানা গেছে, শেওড়াফুল বাজার এলাকায় শেওড়াফুলি–তারকেশ্বর রেল লাইনের উপরে একটি ব্রিজ রয়েছে। কিন্তু সেই ব্রিজটি দীর্ঘদিন ভাঙ্গা অবস্থায় পড়ে থাকলেও কোনও সংস্কারের কাজ করা হচ্ছে না। ফলে বড় ট্রাক এই ব্রিজের উপর দিয়ে যাতায়াত করতে পারছে না। রেল ব্রিজ সংলগ্ন শেওড়াফুলি বাজারে আসার জন্য ট্রাকগুলিকে প্রায় ১০ কিলোমিটার রাস্তা ঘুরে আসতে হচ্ছে। 

ব্যবসায়ীদের দাবি, এর ফলে পরিবহন খরচ বেড়ে যাওয়ায় তার প্রভাব পরছে বাজারের সবজির দামে। তাই সবজি বিক্রেতা এবং কৃষকদের দাবি, অবিলম্বে এই রেল ব্রিজ নতুন করে তৈরি করা হোক। আগের মতো যোগাযোগ ব্যবস্থা ঠিক করে দেওয়া হোক, যাতে এই সেতু দিয়ে সবজির ট্রাক সহজে শেওড়াফুলি বাজারে আসতে পারে। 

উল্লেখ্য, এই রেল ব্রিজ খারাপ থাকার কারণে ট্রাকগুলিকে দিল্লি রোড দিয়ে, নেতাজি মোড় হয়ে জিটি রোড দিয়ে যেতে হচ্ছে। অন্যদিকে, বড় বড় ট্রাক জিটি রোড দিয়ে যাওয়ার ফলে প্রায় প্রতিদিনই দুর্ঘটনা ঘটছে। স্থানীয়দের দাবি, গত কয়েক বছরে বহু মানুষ এই জিটি রোডে পথ দুর্ঘটনায় মারা গেছেন। 

অবিলম্বে রেল ব্রিজ নতুন করে তৈরি করার দাবিতে বৃহস্পতিবার শেওড়াফুলি বাজারের সবজি বিক্রেতা এবং কৃষকেরা একত্রিত হয়ে শেওড়াফুলি বাজার সংলগ্ন দিল্লি রোডে বিক্ষোভ–আন্দোলন, পথসভা করেন। এই আন্দোলনের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের কাছে তাঁরা অনুরোধ করেন, যাতে এই ভেঙে যাওয়া ব্রিজের জায়গায় নতুন করে ব্রিজ নির্মান করা হয়। সাধারন মানুষ দুর্ঘটনার হাত থেকে মুক্তি পান। খবর পেয়ে এদিন ঘটনাস্থলে আসে চন্দননগর পুলিশ কমিশনারেটের অন্তর্গত পিয়ারাপুর ফাঁড়ির পুলিশ। 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন