Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২

কংগ্রেস কাউন্সিলর খুনের তদন্ত শুরু করলো সিবিআই

 ‌

The-CBI-started-the-investigation

শম্পা গুপ্ত : ‌পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের ঘটনার তদন্তের কাজ পরিচালনা করতে পুরুলিয়ায় এসে পৌঁছালো সিবিআই। এই তদন্ত দলের প্রধান হিসেবে দায়িত্বে রয়েছেন ডিআইজি পদমর্যাদার একজন পদস্থ আধিকারিক। মূল তদন্তের কাজ চালিয়ে যাবেন একজন ইন্সপেক্টর পদমর্যাদার একজন সিবিআই অফিসার। 

তদন্তের কাজ শুরু করতে বুধবার রাতেই ঝালদায় থানায় পৌঁছন সিবিআইয়ের আধিকারিকরা। প্রায় আড়াই ঘন্টা ধরে সেখানে জেলা পুলিশের আধিকারিকদের সঙ্গে বৈঠক করার পর তারা ঝালদার বন দপ্তরের বাংলোয় চলে যান। এই বাংলোতেই আপাতত শিবির করে তদন্তের কাজ চালিয়ে যাবে সিবিআই। যে ইন্সপেক্টর এই তদন্তের দায়িত্বে থাকছেন, তিনি প্রতিদিন তদন্তের আপডেট জানাবেন ডিআইজিকে।

বৃহস্পতিবার সকালে তদন্তকারী অফিসারেরা পুরুলিয়া জেলা আদালতে হাজির হন। মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট রীনা তালুকদারের এজলাসে যান তাঁরা। আদালতের কাজ সেরে ৩ জনের এই তদন্তকারী দল বিকেলে ঝালদার উদ্দেশ্যে রওনা দেন। ঝালদায় পৌঁছে তাঁরা নিহত তপন কান্দুর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। প্রায় পঁয়তাল্লিশ মিনিট ধরে তাঁদের মধ্যে কথা চলে। সিবিআইয়ের তদন্তকারী দলের নিরাপত্তার জন্য সিআরপিএফ জওয়ানদের নিয়োগ করা হয়েছে। 

ঝালদার বাঘমুণ্ডী রোডে যেখানে তপন কান্দু গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছিলেন, এদিন সেখানে যান সিবিআই দল। তপন কান্দুর এক ভাইপো বীরবলকে সঙ্গে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন তাঁরা। সেখানে গিয়ে ছবি তোলেন তদন্তকারী অফিসারেরা। স্থানীয় মানুষের সঙ্গেও তাঁরা কথা বলেন। এলাকার গ্রামগুলির বিষয়ে বিস্তারিত খোঁজ নেন তাঁরা। 

এদিন দুপুরে পুরুলিয়া জেলা আদালতের মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের কাছে সিবিআইয়ের আইনজীবী জানান, এই মামলার তদন্তভার সিবিআই হাতে নিয়েছে। এদিন আদালতে মামলা সংক্রান্ত একটি বিষয়ে কিছুটা জটিলতা দেখা দিলে সিবিআইয়ের আইনজীবী সুপ্রিম কোর্টের একটি নির্দেশিকার কথা তুলে ধরেন। এরপর এই মামলার যাবতীয় কাগজপত্র জমা দেবার নির্দেশ দেন বিচারক।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন