Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

সময়মতো কিস্তির টাকা না দেওয়ায় অসম্মান, আত্মঘাতী যুবক

 

Disrespectful-suicidal-young-man

সৌদীপ ভট্টাচার্য : ‌কিস্তিতে গাড়ি নিয়ে সময়মতো টাকা পরিষোধ না করতে পারায় গাড়ি নিয়ে গেল ঋণ প্রদানকারী সংস্থা। সেই সংস্থার চাপে অবশেষে আত্মহত্যা করলেন এক যুবক। উত্তর ২৪ পরগনার সোদপুর ঘোলা পূর্বাঞ্চলের বাসিন্দা মৃত ওই যুবকের নাম দেবজ্যোতি ভট্টাচার্য (২৪)‌। 

জানা গেছে, বেসরকারি ঋণ প্রদানকারী সংস্থার কাছ থেকে ঋণ নিয়ে ২০১৮ সালে গতিধারা প্রকল্পে একটি চারচাকা গাড়ি কিনেছিলেন দেবজ্যোতি। লকডাউন চলাকালীন চার মাসের কিস্তি বকেয়া পড়ে যায়। দেবজ্যোতির পরিবারের অভিযোগ, এরপর থেকে ঋণ প্রদানকারী সংস্থার পক্ষ থেকে ফোন করে কিস্তির টাকা পরিষোধ করার জন্য চাপ দেওয়া হয়। 

পরিস্থিতির পরিবর্তন হওয়ায় দেবজ্যোতির বাবা প্রতি মাসে ঋণের টাকা সংস্থায় জমা করে আসছিলেন। চার মাসের কিস্তির টাকা জমা না পরায় দেবজ্যোতি রাস্তায় গাড়ি নিয়ে বের হতে ভয় পাচ্ছিলেন। পরিবারের লোকেদের বক্তব্য, ঋণ প্রদানকারী সংস্থার কর্মীরা বাড়িতে যখন টাকা নিতে আসতেন, তখন তারা আশ্বাস দিতেন যে, রাস্তায় গাড়ি বের করুন, কোন ভয় নেই। 

সংস্থার কর্মীর কথায় ভরসা করে ১১ তারিখ দেবজ্যোতি গাড়ি নিয়ে কাজের জন্য বের হন। ঘোলা মুড়াগাছা পেট্রলপাম্পে গাড়ির তেল নেওয়ার জন্য দাঁড়ালে ঋণ প্রদানকারী সংস্থার কর্মীরা এসে তার থেকে  গাড়ি ছিনিয়ে নেয় বলে অভিযোগ। পাশাপাশি, তাঁকে অকথ‍্য ভাষায় অপমান করে বলে অভিযোগ। 

এই অসম্মান সহ্য করতে না পেরে আত্মহত্যা করেন দেবজ্যোতি। শিয়ালদহ মেইন শাখায় ৪ নম্বর রেলগেটের কাছে লাইনের পাশ থেকে তাঁর মৃতদেহ উদ্ধার হয়। ১৮ এপ্রিল দেবজ্যোতির বাবা ঘোলা থানায় ঋণ প্রদানকারী সংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন