Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৩০ মার্চ, ২০২২

কংগ্রেস কাউন্সিলর খুনে সিবিআই তদন্তের দাবীতে ফের সরব

The-CBI-is-again-demanding-an-investigation

শম্পা গুপ্ত : ‌কংগ্রেস কাউন্সিলর খুনের ঘটনার তদন্তে গড়িমসি হচ্ছে, এই অভিযোগ তুলে পথে নামলো জেলা কংগ্রেস। এই খুনের ঘটনায় সিবিআই তদন্তের দাবীতে বুধবার বিকেলে পুরুলিয়া জেলা কংগ্রেস দপ্তর থেকে দলীয় নেতা, কর্মীরা পদযাত্রা করেন। জেলা কংগ্রেস ভবন থেকে এই পদযাত্রা শুরু হয়ে শহরের একাংশ পরিক্রমা করে ট্যাক্সি স্ট্যান্ডে আসে। 

উল্লেখ্য, গত ১৩ মার্চ সন্ধেয় ভ্রমণে বেরিয়ে দুষ্কৃতিদের গুলিতে নিহত হন ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলার তপন কান্দু। এই ঘটনাকে কেন্দ্র করে ঝালদা এলাকা জুড়ে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। এই ঘটনার পেছনে শাসক দল এবং পুলিশ যুক্ত রয়েছে বলে কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ তোলা হয়। মৃতের স্ত্রী পূর্ণিমা কান্দুও একই অভিযোগ তুলেছেন।

আর তাই জেলা কংগ্রেস এবং নিহতের পরিবারের পক্ষ থেকে রাজ্য পুলিশের বদলে সিবিআইকে দিয়ে তদন্ত করার দাবি তোলা হয়। আর তারই দাবিতে এদিন মিছিল বের করা হয়। জেলা কংগ্রেসের প্রথম সারির নেতারা ছাড়াও এদিনের মিছিলে অংশ নেন নিহত তপন কান্দুর স্ত্রী সহ পরিবারের অনেকে।  

পুরুলিয়া জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো ক্ষোভ প্রকাশ করে এদিন বলেন, '‌ঘটনার পর ১৭ দিন পার হয়ে গেলেও পুলিশ খুনিদের গ্রেপ্তার করতে পারে নি। আর তাতেই প্রমাণ হয় যে, দোষীদের খুঁজে বার করার ক্ষমতা নেই পুলিশের। অথবা পুলিশ তাদের ইচ্ছাকৃতভাবে আড়াল করছে। 

এই খুনের ঘটনার তদন্ত অবিলম্বে সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার দাবীতে এদিন মিছিল বের করা হয়। মইছিল শেষে ট্যাক্সি স্ট্যান্ডে একটি পথসভারও আয়োজন করা হয়। সভা শেষে জেলা কংগ্রেসের পক্ষ থেকে জেলা পুলিশ সুপারের কাছে একটি দাবীপত্র জমা দেন। 

পুলিশ সুপারের সঙ্গে দেখা করার পর পূর্ণিমা কান্দু জানান, পুলিশ সুপার তাঁদের জানিয়েছেন, সিবিআই তদন্তের ক্ষেত্রে তাঁদের কোনও কিছু বলার নেই। ঝালদার আই সি-র মোবাইলও বাজেয়াপ্ত করার আশ্বাস দেন তিনি। যদিও এই বিষয়ে জেলা পুলিশ সুপার এস সেলভামুরুগান বলেন, বিষয়টি আদালতে বিচারাধীন। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন