Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৩০ মার্চ, ২০২২

নাবালিকাকে ধর্ষণ, তদন্তে ফরেনসিক দল

 ‌

Rape-of-a-minor-forensic-team-investigating

সৌদীপ ভট্টাচার্য : নাবালিকা ধর্ষণের ঘটনার পাঁচ দিন পর ‌ঘটনার তদন্তে এলো রাজ্য ফরেনসিক দল। বুধবার ৪ সদস্যের এই প্রতিনিধি দল উত্তর ২৪ পরগনার কুলতলা এলাকায় ঘটনাস্থলে যান। সেখান থেকে নমুনা সংগ্রহ করেন। তাঁদের সঙ্গে জেলা পুলিশের কর্তারাও উপস্থিত ছিলেন।

দিন চারেক আগে উত্তর ২৪ পরগনার মাটিয়া থানা এলাকার একটি নির্জন জঙ্গল এলাকায় এক নাবালিকাকে ধর্ষণ করা হয়। তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ হয়ে পরায় তাকে কলকাতার আর জি কর হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানেই তাঁর চিকিৎসা চলছে।

এই ঘটনায় ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এলাকার মানুষ দোষীদের গ্রেপ্তারের পাশাপাশি তাদের চরম শাস্তির দাবি করেছেন। একইসঙ্গে আগামীদিন এই ধরণের ঘটনা যাতে আর না ঘটে, তারজন্য প্রশাসনকে উদ্যোগ দেওয়ার দাবি জানিয়েছেন।

মঙ্গলবার এব্যাপারে এলাকা পরিদর্শনে আসেন রাজ্য পুলিশের আইজি সিদ্ধিনাথ গুপ্তা। তিনি এব্যাপারে জেলা পুলিশ এবং স্থানীয় মানুষের সঙ্গে কথা বলেন। এরপর আজ ওই এলাকায় যান ফরেনসিক দল। ৪ জনের এই দলে দুজন মহিলা প্রতিনিধি ছিলেন।

যে এলাকায় এই ধর্ষণের ঘটনা ঘটেছে, সেই এলাকাটি ঘিরে রাখা হয়েছে। ফরেনসিক দলের প্রতিনিধিরা সেই ঘেরা এলাকায় প্রায় এক ঘন্টা ধরে পরীক্ষা চালিয়ে বেশ কিছু নমুনা সংগ্রহ করেন। ফরেনসিক দলের সঙ্গে সেখানে উপস্তিত ছিলেন ডিএসপি, এসডিপিও, মাটিয়া থানার ওসি সহ অন্যান্য পুলিশ কর্মীরা। 

ফরেনসিক দলের প্রধান অভিজিৎ মন্ডল জানান, 'যে জায়গায় ধর্ষণের ঘটনা ঘটেছে, সেই এলাকাটি ঘিরে রাখা হয়েছে। জঙ্গলে ঘেরা ওই এলাকা থেকে রক্তের নমুনা সহ বেশ কিছু নমুমা সংগ্রহ করা হযেছে। সেগুলি পরীক্ষা করে দেখা হচ্ছে।'‌  

এই ধর্ষণের ঘটনার পর থেকে গোটা এলাকা এখনও থমথমে। পরিস্থিতি বিবেচনা করে এলাকায় এখনও পুলিশ পিকেট রয়েছে। এই ধর্ষণের ঘটনার নিন্দা করে স্থানীয় এক শিক্ষক জানিয়েছেন, '‌এই ধরনের পাশবিক ঘটনা এবার বন্ধ হওয়া দরকার। ওই নির্জন জায়গাটি নিয়ে এর আগেও স্থানীয় মানুষদের অভিযোগ রয়েছে।' 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন