Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৪ মার্চ, ২০২২

জঙ্গলমহলে ফের মাওবাদী পোষ্টার ঘিরে চাঞ্চল্য

 ‌

In-Jangalmahal-there-is-a-stir-again-around-the-Maoist-posters

শম্পা গুপ্ত : ‌মাওবাদীদের নাম করে ফের পোষ্টার পরলো জঙ্গলমহলে। আর এই ঘটনায় চাঞ্চল্য ছড়ালো পুরুলিয়ার আড়ষা থানা এলাকায়। দিন কয়েকের ব্যবধানে আবারও মাওবাদীদের নামে পোষ্টার পরায় চিন্তিত প্রশাসন। তবে এই পোষ্টার আদৌ মাওবাদীদের কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।


জানা গেছে, শুক্রবার সকালে পুরুলিয়ার আড়ষা ব্লকের চাটুহাসা, মুদালি, সিন্দুরপুর এলাকায় '‌মাওবাদী জিন্দাবাদ' শিরোনামে পোষ্টার লাগানো অবস্থায় দেখতে পান এলাকার মানুষ। খবর পেয়েছে পোষ্টারগুলি উদ্ধার করে নিয়ে যায় পুলিশ। মাওবাদীদের নামাঙ্কিত এই ধরনের পোষ্টারের ছবি মোবাইলে তুলে তা সোস্যাল মিডিয়ায় দেওয়ার ব্যাপারে সাধারণ মানুষকে সচেতন করেছে পুলিশ। 


সাদা কাগজের উপর লাল কালিতে ছাপা অক্ষরে সেখানে কেন্দ্র এবং রাজ্য সরকারের উদ্দেশ্যে মোট ১৩ দফা দাবি তোলা হয়েছে। সেখানে পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের দাম কমানো, বেকার যুবক–যুবতীদের কাজের ব্যবস্থা, প্রত্যেক নাগরিকের জন্য ১০০ দিনের বদলে ৩৬৫ দিনের কাজের ব্যবস্থা, কৃষকদের ন্যায্য মূল্য, দুয়ারে মদ প্রকল্প বন্ধ করা, ব্লক ও পঞ্চায়েত অফিসে দুর্নীতি বন্ধ করার মতো দাবি জানানো হয়েছে। 


উল্লেখ্য কয়েক দিন আগেই এই এলাকা থেকে মাওবাদীদের নামে একই ধরনের পোস্টার পাওয়া গিয়েছিল। পুরুলিয়া জেলা পুলিশ জানিয়েছে, পোষ্টারগুলি মাওবাদীদের কি না, তা পরিষ্কার নয়। কারা এই পোষ্টারগুলি লাগিয়েছে পুলিশ তা তদন্ত করে দেখছে। প্রশাসনের অন্দরমহলে প্রশ্ন উঠতে শুরু করেছে, তাহলে কি জঙ্গলমহলে নতুন করে মাওবাদী আন্দোলন মাথাচারা দিতে শুরু করেছে ? 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন