Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২

ঋণ পাইয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার যুবতী

Young-woman-arrested-on-fraud-charges

শম্পা গুপ্ত : মুদ্রা যোজনা‌র ঋণ পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে এক যুবতীকে গ্রেপ্তার করল সাইবার ক্রাইম থানার পুলিশ। পুরুলিয়ার কোটশিলা থানা এলাকার এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে বিহারের বাসিন্দা ওই যুবতীকে গ্রেপ্তার করা হয়। বুধবার তাকে পুরুলিয়া জেলা আদালতে তোলা হয়।


পুলিশ সূত্রে জানা গেছে, বিহারের বাসিন্দা ওই যুবতী গত বছরের আগস্ট মাসে পুরুলিয়ার কোটশিলা থানা এলাকার বাসিন্দা গুরুদাস কুমারের সঙ্গে মোবাইলে যোগাযোগ করে স্বল্পসুদে প্রধানমন্ত্রী মুদ্রা যোজনার ঋণ পাইয়ে দেওয়ার বিষয়টি টোপ হিসেবে দেয়। ওই যুবতীর কথায় বিশ্বাস করে সেই ফাঁদে সহজেই পা দেন গুরুদাস কুমার। 


তাঁকে বলা হয়, স্বল্প সুদে প্রধানমন্ত্রী মুদ্রা যোজনার ঋণ পাইয়ে দেওয়ার জন্য তাঁকে প্রথমে ৫০ হাজার টাকা জমা করতে হবে। ওই যুবতীর কথায় প্রলুব্ধ হয়ে গুরুদাস এইভাবে প্রায় সাড়ে ৫ লক্ষ টাকা একাধিক অ্যাকাউন্ট নম্বরে জমা করেন। কিন্তু তারপরেও কোনও ঋণ অনুমোদন না হওয়ায় তিনি বুঝতে পারেন যে, ওই যুবতী তাকে প্রতারিত করেছে। এরপর তিনি পুরুলিয়ার সাইবার থানার দ্বারস্থ হন। 


সাইবার ক্রাইম থানার ভারপ্রাপ্ত আধিকারিক পঙ্কজাক্ষ মল্লিক জানান, ওই ব্যক্তির অভিযোগের ভিত্তিতে তদন্তকারী অফিসার অঞ্জন কুমার বিশ্বাস একাধিক বার বিহারের ভগবানপুরে যান। সেখানে গিয়ে তিনি জানতে পারেন যে, ওই যুবতী মাঝেমধ্যেই পুরুলিয়া শহরে যায়। পুলিশ সেই অপেক্ষায় ছিল। মঙ্গলবার বিকেলে তাকে পুরুলিয়া শহরের একটি বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন