Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২

বনগাঁর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের প্রত্যেকেই নতুন মুখ

 ‌

Everyone-in-Ward-9-of-Bangaon-Municipality-is-a-new-face

সমকালীন প্রতিবেদন : ‌বনগাঁ পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের যে ৫ জন প্রার্থী পুরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাঁরা প্রত্যেকেই নতুন মুখ। এরমধ্যে তৃণমূলের বন্দনা দাস কীর্তনিয়া, বিজেপির সীমা বিশ্বাস, সিপিএমের শিপ্রা বাইন, কংগ্রেসের ঊর্মিলা রায় এবং নির্দল হিসেবে বিক্ষুব্ধ তৃণমূলের সুমিত্রা রায় রয়েছেন। 


বনগাঁর ঠাকুরপল্লী, বনবিহারী কলোনীর গোটা এলাকার পাশাপাশি শক্তিগড় এলাকার একাংশকে নিয়ে ৯ নম্বর ওয়ার্ডের অবস্থান। ভোটার সংখ্যা ৫ হাজারের কিছু বেশি। ৫ টি বুথ রয়েছে। ২০০৫ এবং ২০১০ সালের নির্বাচনে এই ওয়ার্ডটি সিপিএমের দখলে ছিল। তারপর থেকে এটি তৃণমূলের দখলে চলে যায়।


২০১৫ সালের নির্বাচনে এই ওয়ার্ড থেকে জয়লাভ করে পুরসভার উপ পুরপ্রধান হন তৃণমূলের কৃষ্ণা রায়। এবারে এই ওয়ার্ডটি তপশীলীদের জন্য সংরক্ষিত হওয়ায় তিনি অন্য ওয়ার্ডে দাঁড়িয়েছেন। এই ওয়ার্ডে তৃণমূল বন্দনা দাস কীর্তনিয়াকে প্রার্থী করায় ক্ষুব্ধ আর এক প্রার্থীপদের দাবিদার সুমিত্রা দত্তরায় নির্দলে দাঁড়িয়ে গেছেন।


এদিকে, সিপিএমের প্রার্থী হিসেবে দাঁড়ানো শিপ্রা বাইন ছাত্র রাজনীতি থেকে উঠে আসা একজন মহিলা নেত্রী। যদিও ভোটের লড়াইয়ে তিনি এবারেই প্রথম। দক্ষিন ২৪ পরগনার পূর্ব যাদবপুর এলাকায় বাপের বাড়ি হওয়ায় সেখানে এসএফআইয়ের লোকাল, জোনাল এবং পরে জেলা কমিটির সদস্যপদ পান। গড়িয়াহাটের মুরলিধর গার্লস কলেজের এই প্রাক্তনী এলাকার ডিওয়াইএফআই এর লোকাল কমিটি এবং গনতান্ত্রিক মহিলা সমিতিরও সদস্য ছিলেন।

বৈবাহিক সূত্রে বনগাঁয় এসে সরাসরি রাজনীতির সঙ্গে যুক্ত না হলেও স্থানীয়ভাবে সিপিএমের বহু রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিয়েছেন তিনি। তাঁর আশা, এবারের পুর নির্বাচনে এই ওয়ার্ডটি তাঁর হাত ধরে ফের সিপিএমের দখলে আসবে। বাড়ি বাড়ি প্রচারে গিয়ে তেমনই আভাস পাচ্ছেন বলে জানালেন শিপ্রা বাইন।     



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন