Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২

বনগাঁর ১৩ নম্বর ওয়ার্ডের পুরনো জমি ফেরাতে মরিয়া সিপিএম

CPM-is-desperate-to-get-back-the-old-land-of-ward-13-of-Bangaon

সমকালীন প্রতিবেদন : ‌প্রচারে সাড়া ফেলেছেন দিদিমনি। বনগাঁ শহরের ১৩ নং ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী তিনি। সকাল থেকে রাত পর্যন্ত ঢাক ঢোল না পিটিয়ে ঢুকে যাচ্ছেন ভোটারদের বাড়ি বাড়ি। অভিনন্দন জানাচ্ছে ছাত্রীরা। তাদের অভিভাবকরাও। আলাপচারিতায় খুশি প্রার্থী দিশারী মুখার্জি। 

এলাকায় শিক্ষিকা হিসাবে যেমন সুনাম রয়েছে পাশাপাশি তাঁর বাবার পরিচয়ও এই বাম প্রার্থীকে নিজের ওয়ার্ডে এগিয়ে রেখেছে। তাঁর স্বামী একজন সাংবাদিক। সব মিলিয়ে শহরের প্রাণ কেন্দ্রে অতি পরিচিত মুখ।  

এক প্রশ্নের উত্তরে তিনি জানান, 'গতবারের পুর নির্বাচনে এই ওয়ার্ডের সবকটি বুথে ভোট লুট হয়েছিল। মানুষের উপর ভরসা ছিল না তৃণমূলের। এবারেও নেই। আতঙ্ক ছড়িয়ে দেওয়া হচ্ছে। মানুষ ভোট দিতে পারলে জয় নিয়ে আমি আশাবাদী।'‌   

এমনিতেই এলাকাটি বামপন্থী এলাকা হিসাবে পরিচিত। একসময় এই ওয়ার্ডটি বামেদের দখলে ছিল। পরে পরিস্থিতির বদল ঘটে। এলাকার বামপন্থীরা মনে করছেন, এখানকার বিদায়ী কাউন্সিলরের ভূমিকায় মানুষ সেভাবে সন্তুষ্ট নন। তাই এলাকার মানুষ ফের বামেদের ফেরাতে চাইছেন।  


এই ওয়ার্ডে তৃণমূল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন মৌসুমী চক্রবর্তী। আর রয়েছেন বিজেপির ঝুমা ভট্টাচার্য্য। ওয়ার্ডের একদিকে রয়েছে গরীব অঞ্চল, অন্যদিকে আমলাপাড়া, রেটপাড়ায় রয়েছে শিক্ষিত, চাকরীজীবী ভোটারদের বসবাস। 

এই ওয়ার্ডের ৪ টি বুথ মিলিয়ে ভোটার সংখ্যা সাড়ে তিন হাজারের কাছাকাছি। গত পুর নির্বাচনে তাঁদের অনেকেই নিজের ভোট নিজে দিতে পারেন নি। ফলে তাঁদের মধ্যে চাপা ক্ষোভ রয়েছে। তাঁরা এবারে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন বলে মনে করা হচ্ছে। যদিও তাঁরা নিজের ভোট নিজে দিতে পারবেন কি না, তা নিয়ে তাঁদের এবারেও আশঙ্কা রয়েছে।  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন