Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২

অবাধ নির্বাচনের লক্ষ্যে বনগাঁয় পুলিশের রুটমার্চ

 ‌‌

Police-route-march-in-Bangaon-for-free-elections

সমকালীন প্রতিবেদন : পুরসভা নির্বাচন অবাধ এবং শান্তিপূর্ণ করার লক্ষ্যে শুক্রবার সন্ধেয় বনগাঁ পুলিশ জেলার পক্ষ থেকে শহরে রুটমার্চ করল পুলিশ। জেলা পুলিশ সুপার তরুন হালদারের নেতৃত্বে পুলিশের পদস্থ আধিকারিক, সাধারণ পুলিশ কর্মী এই রুটমার্চে অংশ নেন। শুধু বনগাঁ নয়, রাজ্যের যেখানে যেখানে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, সেখানে সেখানেই এই রুটমার্চ করা হচ্ছে বলে জানা গেছে।

বিরোধীরা কেন্দ্রীয় বাহিনী দিয়ে পুর নির্বাচন অনুষ্ঠিত করার কথা বললেও রাজ্য নির্বাচন কমিশন রাজ্য পুলিশের উপরেই ভরসা রেখেছে। আর তাই রাজ্যের এবারের পুর নির্বাচন রাজ্য পুলিশ দিয়েই অনুষ্ঠিত হবে। ২৭ ফেব্রুয়ারী সকাল ৭ টা থেকে সন্ধে ৬ টা পর্যন্ত ভোটগ্রহন পর্ব চলবে। 

তার আগে ভোটারদের মনে সাহস যোগাতে গত কয়েকদিন ধরেই রাজ্য পুলিশ বিভিন্ন পুর এলাকায় রুটমার্চ শুরু করেছে। আজ সন্ধেয় বনগাঁ পুলিশ জেলার সুপার তরুন হালদার নিজে রুটমার্চে অংশ নেন। এদিন বনগাঁর রামনগর রোড থেকে শুরু করে যশোর রোড, কোর্ট রোড, স্কুল রোড, চাকদা রোড, মতিগঞ্জ এলাকা হয়ে রুটমার্চ শেষ হয়। 


এব্যাপারে পুলিশ সুপার জানান, 'বনগাঁ পুরসভা এলাকায় ৪৪ টি কেন্দ্রে ১১৮ টি বুথে ভোটগ্রহন হবে। নির্বাচন কমিশনের নির্দেশানুসারে প্রয়োজনীয় পুলিশ কর্মী মোতায়েন থাকবে। তারজন্য সমস্তরকম ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া, অবাধ এবং শান্তিপূর্ণ ভোট করার উদ্দেশ্যে এবং ভোটারদের মনে সাহস জোগাতে রুটমার্চ করা হচ্ছে।'‌


জেলা পুলিশের পক্ষ থেকে ভোটারদের উদ্দেশ্যে বার্তা দেওয়া হচ্ছে যে, ভোটাররা যেন নির্ভয়ে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। কোথাও কোনও সমস্যার সৃষ্টি হলে তাঁরা যেন পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। পুলিশ সবসময় ভোটারদের পাশে আছে। স্থানীয় সাধারণ মানুষের এব্যাপারে বক্তব্য, শুধু কথার কথা না হয়ে পুলিশ যদি সাধারণ মানুষের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের সুব্যবস্থা করে, তাহলেই সাধারণ মানুষ খুশি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন