Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 10 January 2022

হাতির হানায় মৃত্যু গ্রামবাসীর, ছড়ালো আতঙ্ক

 ‌

Villagers-killed-by-elephants

শম্পা গুপ্ত : রবিবার রাতে ফের আচমকা হাতির হানা‌। আর তাতেই মৃত্যু হল এক ব্যক্তির। পুরুলিয়া জেলার বলরামপুর ব্লকের গেঁড়ুয়া গ্রাম পঞ্চায়েত এলাকার বেড়সা গ্রামের ঘটনা। মৃত ব্যক্তির নাম অনিল বেসরা (৫২) বলে বলরামপুর বন দপ্তর সূত্রে জানা গেছে। খবর পেয়ে বেড়সা গ্রামে পৌঁছেছেন বলরামপুর বন দপ্তর এবং বলরামপুর থানার পুলিশ আধিকারিকেরা। 


পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, জমির পাকা ধান তুলে এনে নিজের বাড়ির উঠোনে রেখেছিলেন অনিল বেসরা। এদিন সেই ধান ঢেকে রাখার ব্যবস্থা করছিলেন তিনি। এমন সময় আচমকা একটি দাঁতাল হাতি সেখানে হামলা চালায়। কিছু হুঝে ওঠার আগেই হাতির হামলার শিকার হন তিনি। 


হাতিটি অনিল বেসরাকে পেছন দিক থেকে আক্রমন করে। সুর দিয়ে তুলে আছড়ে ফেলে। আর তাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। খবর পেয়ে রাতেই তাঁর দেহ উদ্ধার করে বন দপ্তরের গাড়িতে বলরামপুরের বাঁশগড় হাসপাতালে নিয়ে যান বলরামপুর থানার পুলিশ এবং বন কর্মীরা। এই ঘটনার পর থেকে ওই গ্রামে আতঙ্ক তৈরি হয়েছে। 


সোমবার সকালে মৃতদেহ ময়নাতদন্তের জন্য পুরুলিয়ার মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বন দপ্তরের কর্মীদের প্রচেষ্টায় হাতিটিকে রাতেই জঙ্গলে ফেরত পাঠানো হয়। পরিস্থিতির উপর নজর রাখছে বন দপ্তর। জানা গেছে, বেশ কিছুদিন ধরেই একটি দলছুট হাতি এলাকা দাপিয়ে বেড়াচ্ছে। ঘটনার পর ওই এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।  




No comments:

Post a Comment