Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 10 January 2022

‌সপ্তাহে ৪ দিন বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত

Decision-to-keep-the-market-closed-4-days-a-week

সৌদীপ ভট্টাচার্য :‌ করোনা সংক্রমণ রুখতে বারাসতের পর এবার উত্তর ২৪ পরগনার বরানগর পুর এলাকাতেও বাজার বন্ধের সিদ্ধান্ত নেওয়া হল। আপাতত সপ্তাহে চার দিন এই বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পুরসভা সূত্রে জানা গেছে। 


প্রতিদিন ব্যাপক হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। কলকাতার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে উত্তর ২৪ পরগনার আক্রান্তের সংখ্যা। যার ফলে চিন্তিত এই জেলার প্রশাসনের বিভিন্ন মহল। সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হলেও এব্যাপারে এখনও পর্যন্ত এক শ্রেণীর মানুষের মধ্যে গা ছাড়া ভাব লক্ষ্য করা যাচ্ছে।


এমনই পরিস্থিতিতে বিভিন্ন পুরসভা কর্তৃপক্ষ তাদের নিজস্ব এলাকায় পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নিচ্ছে। বারাসত পুরসভার পক্ষ থেকে রবিবারই ঘোষনা করা হয় যে, আপাতত ৩ দিন বারাসত পুর এলাকার সমস্তরকম দোকান, বাজার, শপিং মল বন্ধ থাকবে। তাদের মতো এবার বরানগর পুরসভাও সেই ধরণের সিদ্ধান্ত নিতে বাধ্য হল।


জানা গেছে, আগামীকাল থেকে সপ্তাহের প্রতি মঙ্গল, বৃহস্পতি, শনি এবং রবিবার বরানগর পুর এলাকার সমস্তরকম বাজার বন্ধ থাকবে। সেই মতো বরানগর জুড়ে প্রচার চালাচ্ছে পুরসভা এবং পুলিশ প্রশাসন। মাইকিং করে বাজার বন্ধের নির্দেশিকা ঘোষণা করা হচ্ছে। করোনায় আক্রান্ত হয়েছেন বরাহনগর পুরসভার পুর প্রশাসক থেকে এক্সিকিউটিভ অফিসার ও ফিনান্সিয়াল অফিসার সহ বেশ কয়েকজন। তারপরেই পুরসভা এই সিদ্ধান্ত নেয়। 




No comments:

Post a Comment