Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 14 January 2022

‌৪ পুরনিগমের ভোট কি পিছিয়ে যাচ্ছে ?

4-Corporation-vote-is-going-back?

দেবাশীষ গোস্বামী : তবে কি পিছিয়ে যাচ্ছে রাজ্যের ৪ পুরনিগমের ভোট ?‌ ভোট পিছিয়ে দেওয়ার জন্য দায়ের করা জনস্বার্থ মামলায় রায় পরোক্ষে হাইকোর্ট কি এই কথাই বলতে চাইল ?‌  রাজ্য নির্বাচন কমিশন আগামী ২২ তারিখ ৪ টি পুরনিগমের ভোট ঘোষণা করেছে। এই চারটি পুরনিগম হলো বিধান নগর, চন্দননগর, আসানসোল এবং শিলিগুড়ি। 


কিন্তু করোনা সংক্রমনের কারনে এই ভোটের দিন পিছিয়ে দেওয়ার দাবিতে হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা  দায়ের করা হয়। এই মামলার একদিকে রাজ্য, রাজ্য নির্বাচন কমিশন এবং অপরদিকে মামলাকারী। কিন্তু আদালতে এক অদ্ভুত বিষয় দেখা যায়। যেখানে ভোটের দিন পিছিয়ে দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত কে নেবে, তাই নিয়ে রাজ্য সরকার এবং কমিশন একে অপরের দিকে আঙ্গুল তোলে। এতে হাইকোর্ট বিস্ময় প্রকাশ করে। 


এই মামলার সকলের রায় শোনার পর গতকাল হাইকোর্ট রায়দান স্থগিত রাখে। আজ কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ এক রায়ে রাজ্য নির্বাচন কমিশনকে বলেছে, এই ৪ পুরনিগমের ভোট আগামী চার থেকে ছয় সপ্তাহ পিছিয়ে দেওয়া যায় কিনা সিদ্ধান্ত নেওয়ার জন্য। আর তার জন্য রাজ্য নির্বাচন কমিশনকে আগামী ৪৮ ঘণ্টা সময় দেওয়া হয়েছে। এখন দেখার, রাজ্য নির্বাচন কমিশন এই বিষয়ে কি সিদ্ধান্ত নেয়।




No comments:

Post a Comment