Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 14 January 2022

এয়ার অ্যাম্বুল্যান্সে সাগর থেকে হাওড়া হাসপাতালে পৌছানো হল রোগীকে

 ‌

Howrah-by-sea-in-air-ambulance

সমকালীন প্রতিবেদন : ‌বিহার থেকে গঙ্গাসাগর মেলায় এসে অসুস্থ হয়ে পরলেন এক যাত্রী। প্রশাসনিক ব্যবস্থায় অসুস্থ রোগীকে চিকিৎসার জন্য গঙ্গাসাগর থেকে এয়ার অ্যাম্বুল্যান্স করে নিয়ে যাওয়া হল হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামে। সেখান থেকে গ্রিন কড়িডোরের মাধ্যমে ওই রোগীকে নিয়ে যাওয়া হয় হাওড়া সদর হাসপাতালে। সেখানেই তাঁর চিকিৎসার ব্যবস্থা করা হয়।


করোনা পরিস্থিতির কারণে এবছর গঙ্গাসাগর মেলায় জনসমাগম কম হলেও প্রশাসনিক সমস্তরকম ব্যবস্থা রাখা হয়েছে। এবছরই প্রথম গঙ্গাসাগর মেলায় আসা পুণ্যার্থীদের জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে এয়ার অ্যাম্বুল্যান্স পরিষেবা চালু করা হয়েছে। জানা গেছে, বিহারের পাটনা থেকে গঙ্গাসাগরে এসে বৃহস্পতিবার সকালে হঠাৎই অসুস্থ হয়ে পরে গিয়ে পা ভেঙে যায় গীতাদেবী নামে এক পুণ্যার্থীর। 


এই অবস্থায় তাঁর দ্রুত চিকিৎসার প্রয়োজন হয়ে পরায় তাঁকে এয়ার অ্যাম্বুল্যান্সে করে সাগর থেকে উড়িয়ে আনা হয় হাওড়ার ডুমুরজলা স্টেজিয়ামে। সেখানকার হেলিপ্যাড থেকে গ্রিন কড়িডোরের মাধ্যমে তাঁকে নিয়ে যাওয়া হয় হাওড়া সদর হাসপাতালে। এব্যাপারে চিকিৎসক বিশ্বজিৎ সেন বলেন, 'অনেক বেশি হাঁটাচলার ফলে ক্লান্ত হয়ে পড়ে গিয়ে পা ভেঙে যায় গীতাদেবীর। পরীক্ষায় ধরা পরে যে, তাঁর গোড়ালিতে আঘাত। সেই অনুযায়ী প্লাস্টার করা হয়েছে। এরপর তাঁকে হাওড়া হাসপাতালে পাঠানো হয়।' 


পুলিশ সূত্রে জানা গেছে, জরুরী প্রয়োজনে গঙ্গাসাগরে এয়ার অ্যাম্বুল্যান্সের পাশাপাশি ওয়াটার অ্যাম্বুল্যান্স এবং সাধারণ অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা রাখা হয়েছে। সাগরে আগত পুণ্যার্থীদের সহযোগিতা করার জন্য দিন-রাত প্রস্তুত রয়েছেন পুলিশ কর্মীরা। পূর্ব রেলের পক্ষ থেকে মেলা উপলক্ষে বিশেষ ট্রেন দেওয়া হয়েছে।



 

No comments:

Post a Comment