Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 1 December 2021

পর্যটকদের জন্য ‌খুলে গেল অযোধ্যা পাহাড়ের বামনি ফলস্ এর গেট

 

Bamni-Falls-in-the-hills-of-Ayodhya-opened

শম্পা গুপ্ত : করোনা ‌পরিস্থিতির কারণে দীর্ঘদিন বন্ধ রাখা হয়েছিল পুরুলিয়ার অন্যতম পর্যটন কেন্দ্র বামনি ঝর্ণা। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় অবশেষে বুধবার থেকে খুলে দেওয়া হল বামনি ঝর্ণার গেট। বন দপ্তরের আধিকারিকদের উপস্থিতিতে এদিন নতুন করে চালু করা হল এই পর্যটন কেন্দ্র। উপস্থিত ছিলেন এলাকার সাধারণ এবং  বিশিষ্টজনেরাও। ফলে এখন থেকে পুরুলিয়ার ঘুরতে যাওয়া পর্যটকেরা ফের বামনি ঝর্ণার দৃশ্য উপভোগ করতে পারবেন।


পুরুলিয়া জেলার অন্যতম পর্যটন কেন্দ্র অযোধ্যা পাহাড়। পুরুলিয়া বেড়াতে গিয়ে অযোধ্যা পাহাড়ে যান না, এমন পর্যটক খুঁজে পাওয়া ভার। আর অযোধ্যা পাহাড়ের অন্যতম আকর্ষণ বামনি ফলস্। এই প্রাকৃতিক দৃশ্য সব পর্যটকেরই মন কেড়ে নেয়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে বন দপ্তরের পক্ষ থেকে এমন একটি পর্যটন কেন্দ্রের গেট এতোদিন বন্ধ রাখা হয়েছিল। তারমধ্যে দপ্তরের পক্ষ থেকে এই স্থানটির পরিকাঠামোর উন্নয়নের কাজও চালানো হয় বলে বাঘমুন্ডি বন দপ্তর সূত্রে জানা গেছে।


বর্তমানে রাজ্যে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় পুরুলিয়ায় বেড়াতে আসতে শুরু করেছেন পর্যটকেরা। কিন্তু পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ে এসে বামনি ফলস্ দেখতে না পেরে পর্যটকেরা হতাশ হচ্ছেন। ফলে তাঁদের মধ্যে ক্ষোভও তৈরি হচ্ছে। এমন পরিস্থিতিতে এই শীতের মরশুমে পর্যটকদের কথা মাথায় রেখে ফের বামনি ফলস্ এর গেট খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় বন দপ্তর। সেই অনুযায়ী বুধবার আনুষ্ঠানিকভাবে সেই কাজ সারা হল বলে পুরুলিয়া ডিভিশনের বনাধিকারিক দেবাশিস শর্মা জানিয়েছেন।



  

No comments:

Post a Comment