Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 21 November 2021

অত্যাধুনিক প্রযুক্তিতে সেজে উঠছে অশোকনগরের নার্সিং ট্রেনিং স্কুল

 

Nursing-Training-School-at-Ashoknagar

সমকালীন প্রতিবেদন : মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর হাত ধরে নবনির্মিত ভবনের শিলান্যাস ‌হবার পর অত্যাধুনিক প্রযুক্তিতে সাজিয়ে তোলা হচ্ছে উত্তর ২৪ পরগনার অশোকনগর স্টেট জেনারেল হাসপাতালের নার্সিং ট্রেনিং স্কুলকে। স্কুলের ভেতরে উন্নতমানের বেশ কয়েকটি ক্লাসরুম তৈরি করা হচ্ছে। তৈরি করা হবে বিভিন্ন প্র্যাকটিক্যাল রুমও। যেখানে নার্সিং ছাত্ররা শিখবেন, কিভাবে একজন রোগীকে সেবা করার মাধ্যমে দ্রুত সুস্থ করে তোলা যায়। নবনির্মিত ভবনে ছাত্রদের থাকার জন্য হোস্টেলের ব্যবস্থা করা হবে বলে জানা গেছে। 


হাসপাতাল সূত্রে জানা গেছে, বর্তমানে হাসপাতালের দোতলায় চলছে নার্সিং ট্রেনিং এর ক্লাস। সেখানেই হাতে-কলমে স্বাস্থ্য সংক্রান্ত নানা শিক্ষা দেওয়া হচ্ছে নার্সিং এর প্রশিক্ষণ নিতে আসা ছাত্রদের। তবে ছাত্র সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাওয়ায় জায়গার সঙ্কুলান হচ্ছে না। আর সেই কারণেই নতুন ভবন তৈরি করা হচ্ছে বলে নার্সিং ট্রেনিং স্কুলের পক্ষ থেকে জানানো হ‌য়েছে। নবনির্মিত এই ভবনে নার্সিং ট্রেনিং স্কুল শুরু হলে সুবিধা হবে ছাত্রদের। এখানে বর্তমানে ছাত্র সংখ্যা ১৫৩ জন। তবে এখনও প্রথমবর্ষের নতুন ছাত্ররা আসেন নি বলে জানা গেছে। নার্সিং ট্রেনিং স্কুল সূত্রে আরও জানা গেছে, তৃতীয়বর্ষের ছাত্ররা ইতিমধ্যেই প্রশিক্ষণ শেষ করেছেন। এরপর তাঁদের বিভিন্ন সরকারি হাসপাতালে নিযুক্ত করা হবে।  


এদিকে, যুদ্ধকালীন তৎপরতায় চলছে নবনির্মিত ভবন তৈরির কাজ। যা শেষ হতে আরও বেশ কিছুটা সময় লাগবে বলে জানান বিল্ডিং তৈরি দায়িত্বে থাকা কর্মীরা। ইতিমধ্যেই হাসপাতাল চত্বরে বসেছে অক্সিজেন প্ল্যান্ট। যদিও অশোকনগর স্টেট জেনারেল হাসপাতাল বর্তমানে কোভিড হাসপাতাল হিসেবে রূপান্তরিত হয়েছে। করোনাকালে বিপুল সংখ্যক মানুষের চাপ সামলেছে এই হাসপাতাল। নার্সিং ট্রেনিং স্কুলে বর্তমানে প্রায় ১৫ জন নার্সিং ট্রেনিং শিক্ষিকা রয়েছেন। ছাত্রদের নিরাপত্তার জন্য রয়েছে সিসি ক্যামেরাও। প্রশিক্ষণ নিতে আসা ছাত্ররা কবে থেকে এই নবনির্মিত বিল্ডিংয়ে ক্লাস শুরু করতে পারবেন, এখন সেদিকেই তাকিয়ে অশোকনগর স্টেট জেনারেল হাসপাতালে নার্সিং স্কুল এর ছাত্র থেকে শিক্ষিকারা।‌





No comments:

Post a Comment