Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 11 October 2021

বারাসতে নজর কাড়ছে সবুজ সংঘের পুজো

 ‌

Worship-of-the-Sabuj-sangh

সৌদীপ ভট্টাচার্য : ‌উত্তর ২৪ পরগনার বারাসতের বড় দুর্গাপুজোগুলির মধ্যে অন্যতম বারাসত দক্ষিণপাড়া সংলগ্ন কুতুলশাহী রোডের সবুজ সংঘের দুর্গাপুজো। ৬০ তম বর্ষে এবছর সবুজ সংঘরের মাতৃমণ্ডপ ও মাতৃপ্রতিমা মন কেড়েছে দর্শনার্থীদের। রবিবার এই পুজোর উদ্বোধন করেন রাজ্যের খাদ্য সরবরাহ দপ্তরের মন্ত্রী রথীন ঘোষ। উপস্থিত ছিলেন বারাসত পুরসভার প্রশাসক সুনীল মুখার্জী, জেলা তৃণমূলের সভাপতি অশনি মুখার্জী, বারাসত শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি অরুন ভৌমিক সহ বিশিষ্টজনেরা। 


সবুজ সংঘ পুজো কমিটির কর্ণধার বিপ্লব সান্যাল জানান, কোভিডের কারণে গত বছরের পাশাপাশি এই বছরও মণ্ডপ সম্পূর্ণ খোলা রাখা হয়েছে। করোনা বিধি মেনে এ বছর তাঁরা দর্শনার্থীদের মাতৃপ্রতিমা দর্শন করাবেন। পাশাপাশি, তাঁদের মণ্ডপে স্যানিটাইজার এবং মাস্ক রাখা হচ্ছে। করোনা সংক্রান্ত বিষয়ে রাজ্য সরকার এবং হাইকোর্টের সমস্ত গাইড লাইন তাঁরা মেনে চলছেন বলেও জানান বিপ্লব সান্যাল। 


উল্লেখ্য, সবুজ সংঘ বারাসতের বেশ কয়েক বছর ধরেই বড় মাপের দুর্গাপুজো করছে। এই পুজো কমিটি রাজ্য সরকারের পক্ষ থেকে বিশ্ব বাংলা শারদ সম্মান পেয়েছে বেশ কয়েকবার। এ বছর পুজোর পাশাপাশি বেশ কিছু সেবামূলক কর্মসূচি নিয়েছে সবুজ সংঘ পুজো কমিটি।  


পুজোর চারদিন মণ্ডপের পাশেই সাংস্কৃতিক মঞ্চ থেকে বেশ কিছু অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। পঞ্চমীর দিন উদ্বোধনের পর থেকেই বারাসত তথা জেলার বিভিন্ন প্রান্ত থেকে মানুষ আসছেন সবুজ সংঘের পুজো মণ্ডপ এবং প্রতিমা দর্শন করতে।




No comments:

Post a Comment