Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 11 October 2021

বনগাঁর আয়রণগেট, প্রতাপগড়, গোবরডাঙার গড়পাড়া বিশ্ব বাংলা শারদ সম্মানে নির্বাচিত

 ‌

World-Bengali-Sharad-Samman

সমকালীন প্রতিবেদন : ‌এবছর উত্তর ২৪ পরগনার বারাসত মহকুমার মধ্যে সেরা পুজো বিভাগে বিশ্ব বাংলা শারদ সম্মান পেল গোবরডাঙার গড়পাড়া বিধান স্মৃতি সংঘ। অন্যদিকে, বনগাঁ মহকুমার মধ্যে সেরা মন্ডপ বিভাগে বিশ্ব বাংলা শারদ সম্মান পেল বনগাঁর আয়রণগেট স্পোর্টিং ক্লাব, প্রতাপগড় স্পোর্টিং ক্লাব এবং বাগদার সিন্দ্রানী বাজার ব্যবসায়ী সমিতি।


সোমবার বিকেলে এবছরের রাজ্য সরকারের বিশ্ব বাংলা শারদ সম্মান প্রাপকদের তালিকা প্রকাশিত হয়। এক্ষেত্রে মোট ৪ টি বিভাগ রাখা হয়েছে। বিভাগগুলি হল– সেরা পুজো, সেরা প্রতিমা, সেরা মন্ডপ এবং সেরা কোভিড স্বাস্থ্যবিধি। রাজ্যের প্রতিটি জেলার জন্য আলাদা আলাদা তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে উত্তর ২৪ পরগনা জেলার ৪ টি মহকুমার যে যে পুজো কমিটি এই পুরষ্কারের অর্ন্তভূক্ত হয়েছে, তাদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে।


সেই তালিকা অনুযায়ী, সেরা পুজো বিভাগে ব্যারাকপুর মহকুমার মানসবাগ সার্বজনীন দুর্গোৎসব কমিটি, এই মহকুমারই অমৃতনগর সর্বজনীন দুর্গা পুজো কমিটি, বারাসত মহকুমার গড়পাড়া বিধান স্মৃতি সংঘ এবং বসিরহাট মহকুমার বসিরহাট প্রান্তিক স্পোর্টিং ক্লাব। সেরা পুজো বিভাগে অবশ্য বনগাঁ মহকুমার কোনও পুজো কমিটি স্থান পায় নি।


সেরা প্রতিমা বিভাগে স্থান পেয়েছে বারাসত মহকুমার কল্যান কৃৎ সংঘ, বারাসত দক্ষিনপাড়া বারোয়ারি সমিতি, ব্যারাকপুর মহকুমার বেলঘরিয়া বাণী মন্দির, বিজয়নগর সেবা সমিতি, ১৬ পল্লী দুর্গা পুজো কমিটি–বীজপুর এবং বসিরহাট মহকুমার থুবা ব্যায়াম সমিতি–টাকি। এই বিভাগেও বনগাঁ মহকুমার কোনও পুজো কমিটি স্থান পায় নি।


সেরা মন্ডপ বিভাগে অবশ্য স্থান পেয়েছে বনগাঁ মহকুমার বাগদার সিন্দ্রানী বাজার ব্যবসায়ী সমিতি, বনগাঁর আয়রণগেট স্পোর্টিং ক্লাব, প্রতাপগড় স্পোর্টিং ক্লাব। ব্যারাকপুর মহকুমার উদয়ন সংঘ সর্বজনীন দুর্গোৎসব কমিটি, বারাসত মহকুমার দেবীগড় বিজলী পার্ক দুর্গোৎসব কমিটি, হাবড়া কামারথুবা প্রগতি সংঘ। এই বিভাগে বসিরহাট মহকুমার কোনও পুজো কমিটি স্থান পায় নি।


সেরা কোভিড স্বাস্থ্যবিধি বিভাগে বনগাঁ মহকুমার তালতলা অ্যাথলেটিক ক্লাব (‌মহিলা পুজো), বারাসত মহকুমার ৪ এর পল্লী সর্বজনীন পুজো কমিটি, রামকৃষ্ণপল্লী সর্বোজনীন দুর্গোৎসব কমিটি, জনকল্যান সেবা পুজো কমিটি, ব্যারাকপুর মহকুমার শহীদ কলোনী সর্বোজনীন দুর্গোৎসব, সেনপাড়া দুর্গোৎসব কমিটি এবং বসিরহাট মহকুমার বসিরহাট টাউন ক্লাব–কাছারিপাড়া।  ‌




 


No comments:

Post a Comment