Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 27 October 2021

দিনের টুকিটাকি : ‌২৭ অক্টোবর, ২০২১

 ‌দল বদল

বুধবার বনগাঁর নীলদর্পণ ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে গাঁড়াপোতা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিজয় সম্মেলনির আয়োজন করেছিল তৃণমূল কংগ্রেসের ব্লক নেতৃত্ব। উপস্থিত ছিলেন বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি আলোরানী সরকার, চেয়ারম্যান শঙ্কর দত্ত সহ তৃণমূল কংগ্রেসের অন্যান্য জেলা নেতৃত্ব। আলোরানী সরকারের হাত দিয়ে তৃণমূল কংগ্রেসের পতাকা তুলে নেন গাঁড়াপোতা গ্রাম পঞ্চায়েতের বিজেপি পঞ্চায়েত সদস্য চম্পা মালাকার। বিজেপি, সিপিআই, সিপিএম, কংগ্রেস থেকে ৭০০ এর বেশি সমর্থক এদিন তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন বলে দাবি তৃণমূলের। তৃণমূল কংগ্রেসে যোগদান করে বিজেপি পঞ্চায়েত সদস্য চম্পা মালাকার বলেন, বিজেপিতে থেকে অপমানিত হয়েছি। সেই কারণে মমতা ব্যানার্জীর উন্নয়নকে দেখে তিনি বিজেপি ছে‌ড়ে তৃণমূলে যোগদান করলেন। তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলা সভাপতি আলো রানী সরকার জানিয়েছেন, বিজেপির বেশিরভাগ নেতৃত্ব তৃণমূল কংগ্রেসে যোগদান করেছে। আগামীতে আরও দুটি যোগদান অনুষ্ঠান হবে। তারপরে আর কাউকে যোগদান করানো হবে না।



দিনে দুপুরে

উত্তর ২৪ পরগনার অশোকনগরের রায় কেবিন এলাকায় দিনে দুপুরে ঘরের দরজা ভেঙে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়ালো। ঘটনাস্থল থেকে ঢিল ছোড়া দূরত্বে অশোকনগর কল্যাণগড় পুরসভা। বেসরকারি সংস্থায় কর্মরত নারায়ণ সাহার বাড়িতে ঘটা এই দুঃসাহসিক চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। বাড়ি ফাঁকা থাকার সুযোগ নিয়ে দোতলার দরজা ভেঙে ঘরে ঢোকে চোরের দল। আলমারি ভেঙে লুঠপাট চালায় তারা। সোনার গয়না নিয়ে গেলেও, ফেলে রেখে যায় সিটি গোল্ডের গহনাগুলি। আনুমানিক প্রায় ৪ লক্ষ টাকার সামগ্রী চুরি গেছে বলে পরিবারের দাবি। ঘটনার পরই অশোকনগর থানার পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।



নিয়োগের দাবিতে

নিয়োগের দাবিতে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা অবস্থান বিক্ষোভ, অনশনে বসেন উত্তর ২৪ পরগনা জেলা বিদ্যালয় সংসদ ভবনের সামনে। নিজেদের দাবিতে বুধবার দুপুরে ২০১৪ সালের টেট উত্তীর্ণ প্রাথমিক শিক্ষক পদে চাকরিপ্রার্থী যুবক-যুবতীরা এই অবস্থান বিক্ষোভে সামিল হন। তাঁদের দাবি, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী তাঁদের নিয়োগ করার কথা ঘোষণা করা সত্ত্বেও এখনও পর্যন্ত তাঁদের নিয়োগ করা হয়নি। অথচ তাঁদের অনেকের চাকরিতে নিয়োগের বয়স পেরিয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে শিক্ষাগত যোগ্যতা থাকা সত্ত্বেও আগামী দিনে তাঁরা আর চাকরিতে যোগদান করতে পারবেন না। আর তাই অবিলম্বে তাঁদের নিয়োগের ব্যবস্থা করা না হলে এই অবস্থান বিক্ষোভ, অনশন তাঁরা আগামীদিনেও চালিয়ে জাবেন বলে জানান।







No comments:

Post a Comment