Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 18 September 2021

বাংলার মানুষের জন্য কাজ করতেই ফের রাজনীতির আঙিনায় : তৃণমূলে যোগ দিয়ে বললেন বাবুল সুপ্রিয়

 

Babul-Supriya-joins-the-TMC

সমকালীন প্রতিবেদন : রাজনৈতিক সন্ন্যাস থেকে ফের রাজনৈতিক ময়দানে বাবুল সুপ্রিয়। শনিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বাবুল। 'বাংলার জন্য কাজ করার সুযোগ এসে যাওয়ায় তড়িঘড়ি এই সিদ্ধান্ত নিয়েছি।' প্রতিক্রিয়া বাবুলের।

পশ্চিম বর্ধমানের আসানসোলের দুবারের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় সম্প্রতি রাজনৈতিক সন্ন্যাস নেওয়ার কথা ঘোষণা করেন। এরপর থেকেই নানা রকম জল্পনা শুরু হয় রাজনৈতিক মহলে। দিল্লির পাট গুটিয়ে কলকাতাতে চলে আসার তোড়জোড়ও সেরে ফেলেন অনেকটাই। 

গত সাত বছর ধরে আসানসোলের মানুষের জন্য অনেক কাজ করেছেন, এমনই দাবি তাঁর। এই অবস্থায় তাঁকে মন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়ায় স্বাভাবিকভাবেই হতাশ হয়ে পড়েন তিনি। আর তারপরেই রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত নিয়ে নেন।

এদিকে, হঠাৎই শনিবার দুপুরে তিনি কলকাতার ক্যামাক স্ট্রীটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে গিয়ে তাঁর হাত থেকে উত্তরীয় পড়ে তৃণমূলে যোগদান করলেন। সেই সময় সেখানে উপস্থিত ছিলেন তৃণমূলের আর এক সর্বভারতীয় নেতা ডেরেক ও'ব্রায়েন। এরপর ছোট্ট সাংবাদিক বৈঠকে বাবুল সুপ্রিয় বলেন, 'মাত্র ৪ দিন আগে মেয়ের স্কুলের ভর্তি সংক্রান্ত বিষয় নিয়ে বন্ধু ডেরেক ও'ব্রায়েনের সঙ্গে কথা প্রসঙ্গে তিনি তৃণমূলে যোগদানের প্রস্তাব দেন। এরপর কথা হয় তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। তাঁদের প্রস্তাব ভেবে দেখে সিদ্ধান্ত নিই যে, বাংলার মানুষের জন্য কাজ করার এটা একটা বড় সুযোগ। তাই সেই সুযোগকে কাজে লাগাতেই তৃণমূলে যোগদান করলাম। এই নিয়ে অবশ্য আমাকে নানা রকম বিদ্রুপ করা হবে। কিন্তু তাতে কিছু এসে যায় না।'


সোমবার তৃণমূল নেত্রীর সঙ্গে মুখোমুখি কথা হবে বাবুল সুপ্রিয়র। তার আগে রবিবার তৃণমূল ভবনে ফের সাংবাদিকদের মুখোমুখি হবেন বাবুল। সেখানে সমস্ত রকম প্রশ্নের উত্তর দেবেন তিনি। এদিন তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের যে নিয়ম আছে, তা মেনে তিনি তাঁর সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন। এর পাশাপাশি তৃণমূল নেতৃত্ব তাঁকে দলের একজন কর্মী হিসেবে যে দায়িত্ব দেবে, তা তিনি আন্তরিকভাবে পালন করবেন‌। রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার কথা নিজে মুখে ঘোষণা করার পরেও তাঁর এই আচমকা তৃণমূলে যোগদান নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে আলোড়ন সৃষ্টি হয়েছে।




No comments:

Post a Comment