Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 18 September 2021

ফের হাতির হামলায় মৃত্যু, মিলল সরকারি অর্থ সাহায্য

 

Death-in-another-elephant-attack

শম্পা গুপ্ত : ‌ঝাড়গ্রামের পর পুরুলিয়া। ফের দাঁতালের হামলা। আর তাতেই প্রান গেল এক বৃদ্ধার। পুরুলিয়ার কোটশিলা থানা এলাকার ঘটনা। পুলিশ জানিয়েছে, মৃতার নাম  সুখোদা মাহাতো (৬৫)। তাঁর বাড়ি কোটশীলা থানার চিরুগোড়া গ্রামে। 

কোটশিলা বন দপ্তর ও স্থানীয় সুত্রে জানা গেছে, রাতের অন্ধকারে জাবর পাহাড় থেকে ৩ টি হাতি নেমে কাঁড়িয়র জঙ্গলের অভিমুখে রওনা দেয়। স্থানীয় মানুষের কাছ থেকে বন দপ্তর সেই খবর পেয়ে এলাকাবাসীকে সতর্ক করে। হাতিগুলি যাতে গ্রামের দিকে ঢুকে না পড়ে, তা আটকানোর চেষ্টা করেন বনকর্মীরা। ২ টি হাতিকে ফেরাতে পারলেও একটি হাতি চিরুগোড়া গ্রামের দিকে ঢুকে পরে। 


সেই সময় গ্রামে করম পরবের জাওয়া গানের আসর চলছিল। কোনও কিছু বুঝে ওঠার আগেই  গ্রামে ঢুকে পরে। এরপর শুরু হয় তার তান্ডব। কাছেই ওই বৃদ্ধাকে পেয়ে দাঁতালটি তার পা দিয়ে আছড়ে মারে ওই বৃদ্ধাকে। মারাত্মকভাবে জখম হন বৃদ্ধা। খবর পেয়ে বন দপ্তরের কর্মীরা ঘটনাস্থলে ছুটে এসে গুরুতর জখম ওই বৃদ্ধাকে কোটশিলা গ্রামীন হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষনা করেন। 


এদিকে, হাতির হামলায় বৃদ্ধার মৃত্যুর খবর পেয়ে শুক্রবার তাঁর বাড়িতে যান পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় ব্যানার্জি, সহ জেলা বনাধিকারিক পুরুলিয়া এবং কোটশিলার রেঞ্জার। সরকারি নিয়ম অনুসারে, হাতির হামলায় মৃত্যুর ঘটনার ২৪ ঘন্টার মধ্যে মৃতের পরিবারকে সরকারি অর্থ সাহায্য তুলে দিতে হবে। সেই নিয়ম মেনে এদিনই মৃত বৃদ্ধার ছেলের হাতে সরকারি সাহায্য হিসেবে আড়াই লাখ টাকার চেক তুলে দেন তাঁরা।




No comments:

Post a Comment