Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 25 September 2021

মানবাধিকার কমিশনের সেক্রেটারির ভুয়ো পরিচয় দিয়ে গ্রেপ্তার যুবক

 ‌

Arrested-youth-with-fake-identity

সৌদীপ ভট্টাচার্য : দেবাঞ্জন দেবের পর ফের ভুয়ো ‌পরিচয় দিয়ে গ্রেপ্তার এক যুবক। মানবাধিকার কমিশনের সেক্রেটারির মিথ্যা পরিচয় দিয়ে গ্রেপ্তার হয়েছে এই যুবক। অভিযুক্ত যুবকের নাম আকাশ ভান্ডাওয়াত। উত্তর ২৪ পরগনার নারায়নপুর থানার পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। 


পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার রাজারহাট জগাড়ডাঙা এলাকার ডিরোজিও কলেজের সামনে নাকা তল্লাশি চালাচ্ছিল নারায়নপুর থানার পুলিশ। সেই সময় একটি সাদা রঙের এক্সএইউভি গাড়িতে 'ন্যাশনাল হিউম্যান রাইটস কমিশনের সেক্রেটারি'‌ লেখা দেখে সন্দেহ হয় পুলিশের। 


সেই সময় সন্দেহজনকভাবে গাড়িটিকে আটকে গাড়ির চালক আকাশ ভান্ডাওয়াতকে জিজ্ঞাসাবাদ করলে সে তার সঠিক কোনও পরিচয়পত্র দেখাতে পারে নি বলে পুলিশের সদাবি। এরপর তাকে আটক করে নারায়নপুর থানায় নিয়ে গিয়ে দীর্ঘ জিজ্ঞাসাবাদ চালায় পুলিশ। 


পাশাপাশি, এদিন পুলিশ দিল্লির ন্যাশনাল হিউম্যান রাইটস কমিশনেও খোঁজ নিয়ে জানতে পারে যে এই নাম, পরিচয়ের কোনও ব্যক্তি তাদের ওখানে কর্মরত নয়। এর পরই আকাশ নামের এই ভুয়ো পরিচয় দেওয়া যুবককে গ্রেপ্তার করে নারায়নপুর থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, এই যুবক নিজেকে হিউম্যান রাইটস কমিশনের সেক্রেটারি হিসেবে বিভিন্ন জায়গায় ভুয়ো পরিচয় দিত বলে পুলিশি জেরায় সে স্বীকার করেছে। 


শনিবার অভিযুক্তকে বারাসত আদালতে তোলা হয়। পুলিশ তাকে নিজেদের হেফাজতে নিয়ে এইভাবে কত দিন ভুয়ো পরিচয় ব্যবহার করছে, পাশাপাশি, ভুয়ো পরিচয় দিয়ে কোনওরকম অসামাজিক কাজ করেছে কি না, তা তদন্ত করে দেখছে পুলিশ। এই যুবকের সঙ্গে আর কেউ যুক্ত আছে কি না, তাও জানান চেষ্টা করছে পুলিশ।




No comments:

Post a Comment