Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 26 August 2021

বয়স্ক এবং প্রতিবন্ধীদের ভ্যাকসিন ছয়ঘরিয়ায়

 

Vaccines-for-the-elderly-and-the-disabled

সমকালীন প্রতিবেদন : ‌বনগাঁ ব্লক প্রশাসন, স্বাস্থ্য দপ্তর এবং ছয়ঘরিয়া গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে বৃহস্পতিবার বনগাঁর ছয়ঘরিয়া রাখালদাস হাইস্কুলে ৬০ উর্দ্ধ এবং প্রতিবন্ধী মানুষদের ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হল। এদিন এমন ৩০০ জন মানুষকে ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়।

ছয়ঘরিয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রসেনজিৎ ঘোষ জানান, 'আমাদের পঞ্চায়েত এলাকায় প্রায় প্রতিদিন করোনার ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা রাখা হয়েছে। সুপার স্প্রেডার গ্রুপের পাশাপাশি বয়স্ক এবং প্রতিবন্ধী মানুষদের বেশি করে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।' তাঁর দাবি, ছয়ঘরিয়া পঞ্চায়েত এলাকার অধিকাংশ মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা সম্ভব হয়েছে। তৃতীয় ঢেউ আসার আগেই এলাকার সবাইকে ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যমাত্রা স্থির করেছে পঞ্চায়েত কর্তৃপক্ষ।

এদিকে, বনগাঁ ব্লক স্বাস্থ্য আধিকারিক তথা বনগাঁ পুরসভার স্বাস্থ্য বিভাগের উপদেষ্টা ডা:‌ মৃগাঙ্ক সাহারায় জানান, 'বনগাঁ ব্লকের প্রায় ৯০ শতাংশ ৬০ উর্দ্ধ মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা সম্ভব হয়েছে। ব্লকের পাশাপাশি বনগাঁ পুরসভা এলাকাতেও ভ্যাকসিনের উপর জোর দেওয়া হয়েছে। ব্লক এবং পুরসভা মিলিয়ে প্রতিদিন ভ্যাকসিনের জন্য কমপক্ষে ৬ টি করে ক্যাম্প বসছে। বৃহস্পতিবার এই ক্যাম্পের সংখ্যা ছিল ৮ টি।'‌ ‌




No comments:

Post a Comment