Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 25 August 2021

স্বরুপনগরে জলের ট্যাঙ্ক পরিষ্কার করতে উঠে ভেঙে পরল সিঁড়ি, জখম ৩ শ্রমিক

 

The-stairs-broke

সৌদীপ ভট্টাচার্য : সরকারি জলের ট্যাঙ্ক পরিষ্কার করতে উঠে ভয়াবহ দুর্ঘটনা ঘটল উত্তর ২৪ পরগনা জেলার স্বরুপনগর থানার চারঘাট বাজার এলাকায়। এই ঘটনায় ৩ শ্রমিক জখম হয়েছেন। পুরনো লোহার সিঁড়ি হুঁড়মুড়িয়ে ভেঙে পরায় এমন ঘটনা ঘটেছে। এক শ্রমিক জলের ট্যাঙ্কের ভেতরে পরে যান। এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাজ্য সরকারের জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের তত্ত্বাবধানে ১৯৯৩ সালে এই জলের ট্যাঙ্কটি তৈরি করা হয়। স্থানীয় মানুষদের পরিশ্রুত পানীয় জল সরবরাহের জন্য এই ব্যবস্থা করা হয়। প্রথম দিকে কিছুদিন সাধারণ মানুষ এখান থেকে পরিশ্রুত পানীয় জল পেলেও পরে ধীরে ধীরে বন্ধ হয়ে যায় জল সরবরাহ। ফলে সমস্যায় পরেন এলাকার মানুষ। ফের এই ব্যবস্থা চালু করার দাবি তোলেন স্থানীয়রা। তাঁরা এব্যাপারে দরবার করেন স্থানীয় পঞ্চায়েতে।

অবশেষে স্থানীয় পঞ্চায়েতের তরফ থেকে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরে যোগাযোগ করার পর দীর্ঘদিন বাদে ফের তা চালুর উদ্যোগ নেওয়া হয়। এরপরই একটি সংস্থার পক্ষ থেকে চারজন ঠিকা শ্রমিককে জলের ট্যাঙ্কটি পরিষ্কার করতে পাঠানো হয়। বুধবার সকালে তাঁরা এলাকায় আসেন। পুরনো লোহার সিঁড়ি দিয়ে উপরে উঠতেই বাধে বিপত্তি। হুঁড়মুড়িয়ে নিচে ভেঙে পড়ে সেই সিঁড়ি। আর তাতেই আহত হন তিনজন শ্রমিক। উপরে ট্যাঙ্কে আটকে যান আরও এক শ্রমিক। 

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন চারঘাট তদন্ত কেন্দ্রের পুলিশ ও গোবরডাঙার দমকল বাহিনীর আধিকারিকরা। তড়িঘড়ি আহতদের চারঘাট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। পরে তাঁদের  অবস্থা অবনতি হওয়ায় অন্যত্র স্থানান্তরিত করা হয়। পাশাপাশি, গ্রামবাসীদের সহযোগিতায় প্রায় চার ঘণ্টা পর আটকে থাকা এক শ্রমিককে নিচে নামাতে সমর্থ হন দমকলের আধিকারিকরা।




No comments:

Post a Comment