Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 6 August 2021

আজ অলিম্পিকে ভারত

 

India-in-the-Olympics-today

দেবাশীষ গোস্বামী : আজ অলিম্পিকে মহিলা ভারতীয় হকি দল দুর্দান্ত লড়াই করা সত্ত্বেও ৩-৪ গোলে হেরে গিয়ে ব্রোঞ্জ পদক জয় করতে ব্যর্থ হয়েছে। বক্সিংয়ে পুরুষদের ৬৫ কেজি বিভাগে ভারতের বজরং পুনিয়া আজ প্রথমে কিরগিজিস্তানের প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ‌ওঠেন। তারপর কোয়ার্টার ফাইনালে ইরানের প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে সেমিফাইনালে উঠেন। সেমিফাইনালে আজারবাইজানের প্রতিযোগীর কাছে হেরে সোনা বা রুপো জয়ের লড়াই থেকে ছিটকে যান। তবে তিনি এখনও ব্রোঞ্জ জয়ের লড়াইয়ে আছেন। মেয়েদের বক্সিং ৫০ কেজি বিভাগে ভারতের প্রতিযোগী সীমা বিসলা তিউনিসিয়ার প্রতিযোগীর কাছে ১-৩ ফলাফলে হেরে যান।

মেয়েদের গলফে তৃতীয় রাউন্ডের শেষে ভারতের প্রতিযোগী অদিতি অশোক এখনও পর্যন্ত দ্বিতীয় স্থান অধিকারে রেখে পদক জ‌য়ের আশা দেখাচ্ছেন। এই বিভাগে আরেক প্রতিযোগী দীক্ষা ডাগর পদক জয়ের সম্ভাবনা থেকে পিছিয়ে পড়েছেন। পুরুষদের ৫০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতায় ভারতের গুরপ্রীত সিং প্রতিযোগিতা শেষ করতে ব্যর্থ হন। মেয়েদের ২০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতায় ভারতের দুই প্রতিযোগী প্রিয়াঙ্কা গোস্বামী ও ভাবনা জাট ব্যর্থ হয়েছেন।

পুরুষদের ৪x‌৪০০ মিটার রিলে রেসে ভারতের প্রতিযোগীরা আজ নতুন এশিয়ান রেকর্ড করে ফাইনালে উঠতে ব্যর্থ হন। তাঁরা সময় নেন ৩.০০.২৫ মিনিট এবং ১৬ দেশের মধ্যে ৯ম স্থান অধিকার করেন।এখনও পর্যন্ত পদক তালিকায় চীন প্রথম স্থান অধিকার করে আছে। তারা পেয়েছে ৩৬ টি সোনা, ২৬ টি রুপোর ও ১৭ টি ব্রোঞ্জ পদক। দ্বিতীয় স্থানে আছে আমেরিকা। তারা পেয়েছে ৩১ টি সোনা, ৩৬ টি রুপো এবং ৩১ টি ব্রোঞ্জ‌। তৃতীয় স্থানে রয়েছে জাপান। তাদের দখলে ২৪ টি সোনা, ১১ টি রুপো ও ১৬ টি ব্রোঞ্জ পদক। ১ টি ও ২ টি ব্রোঞ্জ পদক পেয়ে ভারতের স্থান ৬৬তম।

 

No comments:

Post a Comment