Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 6 August 2021

দিনের টুকিটাকি : ‌৬ আগস্ট, ২০২১

 সাইবার ক্রাইম থানার সাফল্য

অনলাইনে অ্যাপের মাধ্যমে জিনিস কিনতে গিয়ে কিংবা অ্যাকাউন্টের পিন নম্বর অথবা ওটিপি বলে যারা সাইবার ক্রাইমের শিকার হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিলেন, বীরভূম জেলার এমন ৩৫ জনের হাতে বীরভূম জেলা সাইবার ক্রাইম থানার উদ্যোগে ফিরিয়ে দেওয়া হল ২০ লক্ষ টাকা। শুক্রবার সিউড়ি পুলিশ লাইনের কনফারেন্স হলে জেলার পুলিশ আধিকারিকদের উপস্থিতিতে এই কর্মসূচি পালিত হয়। পাশাপাশি, এব্যাপারে মানুষকে সচেতন করতে একটি ট্রেনিং এর ব্যবস্থাও করা হয়। উদ্বোধন করা হয় ইউটিউব চ্যানেলেরও। পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী বলেন, অসাবধানতা অথবা অনভিজ্ঞতার কারণে সাধারণ মানুষ থেকে পুলিশ–অনেকেই সাইবার ক্রাইমের কবলে পড়ে সর্বশান্ত হন। ২০২০–২১ সালে বীরভূম জেলার ১৯ টি ব্লকের বেশ কিছু সাধারণ মানুষ কয়েক লক্ষ টাকার আর্থিক প্রতারণার শিকার হয়েছেন। জেলা সাইবার ক্রাইম থানার উদ্যোগে সেইঈ টাকার অনেকটা উদ্ধার করে ক্ষতিগ্রস্থদের হাতে তুলে দেওয়া হল।


বিজেপিতে ভাঙ্গন

ভোটের ফল ঘোষণার পর থেকে বীরভূম জেলায় ১৯ টি ব্লকে প্রায় ১০ হাজার বিজেপি কর্মী এই কয়েক মাসে তৃণমূলে ফিরেছেন। এমনই দাবি তৃণমূল নেতৃত্বের। এর ফলে জেলা তৃণমূল আরও শক্তিশালী হয়েছে বলে মনে করছে নেতৃত্ব। বৃহস্পতি এবং শুক্রবার মিলিয়ে শুধুমাত্র সিউড়ি মহকুমাতে প্রায় ৫০০ জন বিজেপি কর্মী–সমর্থক তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন বলে তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে। বৃহস্পতিবার সন্ধেয় দুবরাজপুরের ১২ নম্বর ওয়ার্ডের বিজেপির যুব মোর্চার সভানেত্রী ,ওয়ার্ডের সহ-সভাপতি সহ প্রায় ৩০০ জন বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেন। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি মলয় মুখোপাধ্যায়। অন্যদিকে, শুক্রবার সিউড়ি ১ নম্বর ব্লকের খট্টাঙ্গগা অঞ্চলে তারাপুর গ্রামে সিউড়ির তৃণমূল বিধায়ক বিকাশ রায় চৌধুরীর উপস্থিতিতে বিজেপিতে যোগদান করেন তারাপুর এর প্রায় ২০০ জন বিজেপি সমর্থক। সেখানে তৃণমূলের দলীয় কার্যালয়  উদ্বোধন করেন বিধায়ক বিকাশ রায় চৌধুরী।


প্রতিবন্ধী বাবাকে মারধর

সম্পত্তির ভাগ না দেওয়ায় প্রতিবন্ধী বাবাকে মারধরের ঘটনায় অশোকনগর কল্যাণগড় এলাকা থেকে ছেলেকে আটক করল অশোকনগর থানার পুলিশ।বিয়ের পর থেকে ছেলে জয়ন্ত দাস তার স্ত্রীকে নিয়ে অন্য জায়গায় থাকত। মাঝেমধ্যে অশোকনগর কল্যাণগড় এলাকায় এসে তার প্রতিবন্ধী বাবা যুগল দাস কে ভিটে বাড়ির ভাগ চাইত। কিন্তু ওই প্রতিবন্ধী বাবা যুগল দাস সম্পত্তির ভাগ দিতে চাইতেন না ছেলে জয়ন্ত দাসকে। এই নিয়ে তাদের মধ্যে গন্ডগোল বাধতো। শুক্রবার বিকেলে হঠাৎ ছেলে জয়ন্ত দাস প্রতিবন্ধী বাবা যুগল দাসকে সম্পত্তি লিখে দেওয়ার জন্য চাপ দেয়। বাবা লিখে না দেওয়ায় বাবাকে ধরে বেধড়ক মারধর করে। ঘটনার কথা অশোকনগর থানার পুলিশকে জানালে পুলিশ জয়ন্ত দাসকে আটক করে।

  

No comments:

Post a Comment