Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 16 July 2021

টি ২০ ক্রিকেট বিশ্বকাপের গ্রপ ঘোষনা

 

টি ২০ ক্রিকেট বিশ্বকাপের গ্রপ ঘোষনা

দেবাশীষ গোস্বামী : ‌করোনা পরিস্থিতিকে মাথায় রেখেই টি ২০ ক্রিকেট বিশ্বকাপের গ্রপ এবং খেলার দিন ঘোষনা করল আইসিসি। এখানেই সবথেকে বড় আকর্ষণ অপেক্ষা করে রয়েছে ভারত এবং পাকিস্তানের দর্শকদের জন্য। কারণ, গ্রপ বিন্যাস অনুযায়ী প্রতিযোগিতার প্রাথমিক পর্যায়েই মুখোমুখি হচ্ছে এই দুই দেশ।

আগামী টি ২০ ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হবে এ বছরের ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত। ক্রিকেটের এই মহাযুদ্ধ অনুষ্ঠিত হবে সংযুক্ত আমিরশাহী ও ওমেন‌ এ। আইসিসির তরফ থেকে আজ গ্রপ বিন্যাসের কথা ঘোষণা করা হয়েছে। এবার দুটি গ্রপ ভাগ হয়ে ১২ টি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। প্রথম গ্রপ আছে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা ও যোগ্যতাঅর্জনকারী খেলার গ্রপ এ এর এক নম্বর দল এবং গ্রপ বি এর  দুই নম্বর দল। দু নম্বর গ্রপ আছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও যোগ্যতা অর্জনকারী খেলার গ্রপ বি এর এক নম্বর দল এবং গ্রপ এ এর দুই নম্বর দল। 

এবারে বিশেষভাবে লক্ষ্যণীয়, প্রাথমিক পর্যায়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান একই গ্রপ রয়েছে। আইসিসির ঘোষণা অনুযায়ী প্রাথমিক পর্যায়ে যোগ্যতা অর্জনকারী খেলার মাধ্যমে আটটি দল একে অপরের সঙ্গে খেলার পর চারটি দল মূল পর্বে প্রবেশ করবে। এর মধ্যে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ইতিমধ্যে মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। বাকি ছ'টি জায়গা যোগ্যতা অর্জনকারী ম্যাচের মাধ্যমে জায়গা পাকা করতে হবে। এ গ্রপ লড়াই করবে আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস এবং নামিবিয়া। অপর গ্রপ রয়েছে ওমান, পিএনজি এবং স্কটল্যান্ড।' বিশ্বজুড়ে করোনা অতিমারির মধ্যেও ক্রিকেটপ্রেমী মানুষ টি ২০ বিশ্বকাপের এই উত্তেজনা পূর্ণ খেলা দেখার জন্য উদগ্রীব হয়ে অপেক্ষা করছেন। 

গ্রপ ১ - ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা, গ্রপ এ উইনার, গ্রপ এ রানার্স আপ

গ্রপ ২ - ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান, গ্রপ বি উইনার, গ্রপ বি রানার্স আপ




No comments:

Post a Comment