Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 16 July 2021

মঙ্গলবার প্রকাশিত হচ্ছে মাধ্যমিকের ফল

 

মঙ্গলবার প্রকাশিত হচ্ছে মাধ্যমিকের ফল

সমকালীন প্রতিবেদন : করোনা পরিস্থিতির মধ্যেই এবারের মাধ্যমিকের ফল প্রকাশিত হচ্ছে ২০ জুলাই, মঙ্গলবার। একাধিক ওয়েবসাইট ছাড়াও পর্ষদের অ্যাপের মাধ্যমে নিজেদের ফল জানতে পারবে ছাত্রছাত্রীরা। পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় শুক্রবার এক বিজ্ঞপ্তি জারি করে একথা জানিয়েছেন।

করোনা অতিমারির কারণে এবছর মাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত করা সম্ভব হয়নি। পর্ষদের পূর্ব ঘোষনা  অনুযায়ী পড়ুয়াদের মূল্যায়নের ক্ষেত্রে বিকল্প পথ হিসেবে পর্ষদ নবম শ্রেণির পরীক্ষার ফল এবং দশম শ্রেণির অন্তর্বর্তী মূল্যায়নের উপর নির্ভর করে এবার মাধ্যমিক পরীক্ষার্থীদের মার্কশিট তৈরি করেছে। পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ার কারণে অ্যাডমিট কার্ডও পায়নি পরীক্ষার্থীরা। সেই কারণে ওয়েবসাইটে অথবা নিজেদের রেজিস্ট্রেশন নম্বর এবং জন্মতারিখ দিলেই ফল জানতে পারবেন।

মঙ্গলবার সকাল নটায় আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশিত হবে। দশটা থেকে ওয়েবসাইটে এবং অ্যাপে পরীক্ষার ফলাফল দেখতে পারবে পরীক্ষার্থীরা। আর তার পরপরই নির্ধারিত নিয়ম মেনে স্কুলগুলিতে পরীক্ষার্থীদের মার্কশিট পাঠিয়ে দেওয়া হবে। সেখান থেকে নিজেদের মার্কশিট সংগ্রহ করতে পারবে পরীক্ষার্থীরা। এবছর অবশ্য মেধাতালিকা প্রকাশ হচ্ছে না।

https://wbresults.nic.in

www.wbbse.wb.gov.in

www.exametic.com

এই ওয়েবসাইটগুলির পাশাপাশি www.exametic.com এই ওয়েবসাইটে ফলাফল জানতে চাইলে আগে থেকেই রেজিস্ট্রেশন নম্বর এবং ফোন নম্বর রেজিস্ট্রার করে রাখতে হবে। আর তাহলেই সঠিক সময়ে এসএমএসের মাধ্যমে রেজাল্ট চলে যাবেবে রেজিস্ট্রার্ড মোবাইল নম্বরে। এছাড়াও 'Madhyamik Result 2021' মোবাইল অ্যাপ ডাউনলোড করে রাখলে সরাসরি ফল দেখতে পারবে পরীক্ষার্থীরা।




No comments:

Post a Comment