Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২ জুন, ২০২৪

রোহিতের পর কি শ্রেয়স আইয়ার হবেন ভারতীয় দলের ক্যাপ্টেন?

 

Shreyas-Iyer

সমকালীন প্রতিবেদন : কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল ট্রফি জেতার পর এখন শ্রেয়স আইয়ারকে নিয়ে আলোচনা চলছে। নিজে আইপিএল-এর আগে খারাপ সময়ের মধ্যে দিয়ে গেলেও সেই খারাপ সময় কাটিয়ে উঠেছেন। 

পুরনো চোটের জন্য বারবার সমস্যায় পড়া থেকে শুরু করে বিসিসিআই-এর রোষের মুখে পড়া। এই সবকিছু কাটিয়ে আইপিএল জিতেছেন তিনি। চতুর্থ ভারতীয় অধিনায়ক হিসেবে আইপিএল জিতলেন তিনি। এবার তাঁকে নিয়ে বড় মন্তব্য করলেন কেকেআর কোচ চন্দ্রকান্ত পন্ডিত।

এবার কেকেআর চ্যাম্পিয়ন হওয়ার পর শ্রেয়স আইয়ারের অধিনায়কত্ব প্রশংসিত হচ্ছে। পুরো দলকে বেঁধেছেন পুরো মরশুম জুড়ে। তাঁর এই সাফল্য দেখে তাঁকে জাতীয় দলের ভবিষ্যতের অধিনায়ক হিসেবে দেখতে চান কেকেআর কোচ চন্দ্রকান্ত পন্ডিত। 

সম্প্রতি, এক সাক্ষাৎকারে চন্দ্রকান্ত পন্ডিত বলেন, ‘আমি শ্রেয়সকে অনেক কৃতিত্ব দিতে চাই। ও দারুণ অধিনায়ক, খুব ঠান্ডা মাথার ছেলে। ও আমাদের পারমর্শগুলো শোনে এবং দলকে মাঠের বাইরেও দারুণভাবে সামলায়। কেকেআর-এর হয়ে, ও নিজের যা গুণ দেখিয়েছে তাতে ও নিজেকে ভবিষ্যতের অধিনায়ক হিসেবে তুলে ধরেছে।’

উল্লেখ্য, আইপিএল-এ শ্রেয়স আইয়ার বারবার তাঁর অধিনায়কত্বের দাপট দেখিয়েছেন। তিনি হলেন একমাত্র অধিনায়ক, যিনি দুটো ফ্র্যাঞ্চাইজিকে আইপিএল-এ ফাইনালে নিয়ে গেলেন। দিল্লি ক্যাপিটালস ও কলকাতা নাইট রাইডার্সকে ফাইনালে নিয়ে গিয়েছেন তিনি। 

২০২০ সালে দিল্লি ক্যাপিটালসকে ফাইনালে নিয়ে যান, আর এবার কলকাতাকে নিয়ে গেলেন ফাইনালে। আইপিএল কেরিয়ারে শ্রেয়স মোট ৭০টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। যারমধ্যে ৩৮টি ম্যাচে জিতেছে দল। তাঁর জয়ের হার ৫৪.২৮ শতাংশ, যা বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার এবং কেন উইলিয়ামসন– এদের থেকে ভালো।





‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন