Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২ জুন, ২০২৪

বনগাঁয় দুটি ভিন্ন স্বাদের সাংস্কৃতিক সন্ধ্যা

 

Cultural-evening

সমকালীন প্রতিবেদন : ‌ভিন্ন দুই সাংস্কৃতিক সংস্থার উদ্যোগে দুটি ভিন্ন স্বাদের সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করলেন দর্শকেরা। এক সন্ধ্যার অনুষ্ঠানে যেমন উপস্থিত ছিলেন বেহালা বাদকেরা, তেমনই আর এক সন্ধ্যায় উপস্থিত ছিলেন বাচিক শিল্পীরা।

প্রথম অনুষ্ঠানটি অনুষ্ঠিত হল বনগাঁর প্রফুল্লনগর এলাকায়। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এবং বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামকে শ্রদ্ধা জানিয়ে এই অনুষ্ঠানের সূচনা হয়। বেহালা প্রশিক্ষণ কেন্দ্র '‌সুরাঙ্গন' সংস্থা এই অনুষ্ঠানের উদ্যোক্তা।  

সংস্থার প্রশিক্ষক সুবোধ সরকার এবং তাঁর শিক্ষার্থীরাই মূলত এই অনুষ্ঠানে বেহালা বাদনে অংশগ্রহন করেন। একেবারে ঘরোয়া পরিবেশে একটি অন্যমাত্রার আবহ তৈরি হয় এই অনুষ্ঠানকে ঘিরে। উপস্থিত ছিলেন বনগাঁর সংস্কৃতিপ্রেমী মানুষেরা।

অন্যদিকে, বনগাঁর নীলদর্পনে আয়োজিত হল আবৃত্তি শিক্ষা কেন্দ্র '‌কবিতাঙ্গন' এর বার্ষিক মিলনোৎসব। এদিন সংস্থার কর্ণধার, আবৃত্তি প্রশিক্ষক পৌলমী দে এর নেতৃত্বে বিভিন্ন আঙ্গিকে আবৃত্তি পরিবেশন করেন সংস্থার বিভিন্ন বয়সের শিক্ষার্থীরা।

প্রায় ৬০ জন শিক্ষার্থী এদিনের অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করেন। পাশাপাশি, সঙ্গীত পরিবেশন করেন পুস্পিতা শীল, নম্রতা চ্যাটার্জী। অনুষ্ঠানে উপস্থিত বনগাঁর বিভিন্ন স্তরের বিশিষ্টজনদের সংস্থার পক্ষ থেকে গাছের চারা উপহার দিয়ে বরণ করে নেওয়া হয়।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন