Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১০ জুন, ২০২৪

অপেক্ষার দিন শেষ, দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর

 ‌

Rain-forecast

সমকালীন প্রতিবেদন : ‌আর মাত্র একদিনের অপেক্ষা। আর তারপরেই বৃষ্টিতে ভিজতে চলেছেন দক্ষিণবঙ্গের বাসিন্দারা, এমনটাই জানাল আবহাওয়া দপ্তর। ইতিমধ্যেই বঙ্গের উত্তরে বৃষ্টির কারণে কমলা সতর্কতা জারী করা হলেও, দক্ষিণের মানুষজন রীতিমত সেদ্ধ হচ্ছেন গরমে। এবার সেই অসহ্য গরমের হাত থেকে কিছুটা হলেও স্বস্তি পেতে চলেছেন বঙ্গবাসী।

তাপমাত্রার পারদ যেন নামার নামই নিচ্ছে না। মাঝে ৪৪ ডিগ্রি সেলিসিয়াস ছুঁয়ে গেলেও, রেমালের প্রভাবে কিছুটা হলেও নেমেছিল তাপমাত্রার পারদ। তবে এখন অতোটা পারদ না চড়লেও, তার আশেপাশেই থাকছে তাপমাত্রার স্কেল। যার ফলে গুমোট গরমে তিষ্টোতে পারছেন না মানুষজন। শুধু অপেক্ষা করছেন, কবে প্রবেশ করবে বর্ষা।

জৈষ্ঠ্যের শেষে বর্ষা প্রবেশের সুসংবাদ দিতে পারে নি আবহাওয়া দপ্তর। তবে এবার কিছুটা হলেও স্বস্তির খবর দিল হাওয়া অফিস। জানা গিয়েছে, উত্তরবঙ্গে যেমন বৃষ্টির দেখা মিলেছে, এবার দক্ষিণবঙ্গের মাটিও পাবে বৃষ্টির ছোঁয়া। 

আগামী বুধবার থেকে দক্ষিণবঙ্গের বেশকিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। সেইসঙ্গে সোমবার এবং মঙ্গলবার ভ্যাপসা গরম থাকার কথাও বলেছেন আবহবিদরা। এমনকি তাপমাত্রা ২ ডিগ্রি বৃদ্ধির সম্ভাবনাও রয়েছে দক্ষিণে।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী বুধবার থেকে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমানে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। পাশাপাশি, বৃহস্পতিবার থেকে বৃষ্টি বেড়ে যাওয়ার পূর্বাভাসও দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। বৃষ্টির জেরে ইতিমধ্যেই সতর্কতাও জারি করা হয়েছে। গত কয়েকদিন ধরে যে হারে গরমের দাপট চলছে, তার জেরে নাজেহাল হয়ে পড়েছেন বাংলার বিশেষ করে দক্ষিণবঙ্গের মানুষজন। 

কিছুটা হলেও এই মুহূর্তে স্বস্তিতে রয়েছেন উত্তরের মানুষ। কারণ, ইতিমধ্যেই সেখানে বর্ষার প্রবেশ ঘটে গিয়েছে। এবার পালা দক্ষিণের। আর সেই দিকেই তাকিয়ে থাকার মাঝেই বৃষ্টির খবর দিলেন আবহাওয়াবিদরা। এবার কিছুটা হলেও স্বস্তি মিলবে দক্ষিণবঙ্গবাসীর।‌





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন