Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২ জুন, ২০২৪

কেকেআরকে আরো এগিয়ে দিতে চান গৌতম গম্ভীর

 

Goutam-Gambhir

সমকালীন প্রতিবেদন : ২০১৪-র পর ২০২৪। ১০ বছর পর ফের চ্যাম্পিয়ন হয়েছে কেকেআর। মাঝে অনেক জল গড়ালেও শেষমেষ যে গম্ভীরের ছোঁয়াতেই ট্রফি এসেছে কলকাতায়, তা একবাক্যে স্বীকার করেছে সবাই। 

কেকেআরকে আইপিএল জেতানোর পরেই গৌতম গম্ভীর ভারতের কোচ হতে পারেন বলে জল্পনা শুরু হয়েছে। এর মাঝেই গম্ভীরের একটি মন্তব্যে জল্পনা বাড়ল। তিনি জানিয়েছেন যে, চেন্নাই এবং মুম্বইয়ের থেকে একটি বিষয়ে পিছিয়ে কলকাতা। 

সেই কাজ তিনি কি কেকেআরের মেন্টর হিসাবে অর্জন করতে চাইছেন? নাকি তার স্থানে যোগ্য কাউকে বসিয়ে রোহিত-কোহলিদের হেডস্যার হতে চাইছেন, তা নিয়েও এখনো ঢের জল্পনা চলছে। 

উল্লেখ্য, এবারের আইপিএল জেতার পর কেকেআরের তিনটি ট্রফি হল। বর্তমানে পরিসংখ্যানের দিক থেকে আইপিএলে তৃতীয় সফলতম দল হল কলকাতা নাইট রাইডার্স। এদিকে, চেন্নাই এবং মুম্বই পাঁচটি করে ট্রফি জিতে প্রথম দুটি স্থানে রয়েছে। 

তারপরেই রয়েছে নাইটদের নাম। সেটাই মনে করিয়ে দিয়ে গম্ভীর জানিয়েছেন যে, কেকেআর এখনও চেন্নাই ও মুম্বইয়ের থেকে অনেকটা পিছিয়ে। এক সাক্ষাৎকারে গম্ভীর বলেছেন, 'এখনও চেন্নাই ও মুম্বইয়ের থেকে দু’টি ট্রফি পিছিয়ে আছি আমরা। আমি খুশি ঠিকই।' 

তিনি বলেন, '‌খিদে এখনও মেটেনি। আইপিএলের সফলতম দল হতে পারিনি এখনও। অবশ্য তিনবার জিততেও পরিশ্রম করতে হয়। আমাদের পরের লক্ষ্য হল, কেকেআরকে আইপিএলের সেরা দল করে তোলা। তার থেকে ভাল অনুভূতি আর কিছুতেই নেই।' 

এদিকে, সোমবার ভারতীয় দলের কোচের পদে আবেদনের সময়সীমা শেষ হয়েছে। সেখানে শচীন থেকে সৌরভ, মোদি থেকে অমিত শাহ, সকলের নামেই আবেদনপত্র জমা পড়েছে। যদিও তার বেশিরভাগই ভুয়ো। 

তবে গৌতম গম্ভীর সেখানে আবেদন করেছেন কি না, তা এখনও জানা যায়নি। তাঁকে অবশ্য প্রবলভাবে চাইছে বোর্ড, এটা কানাঘুষো শোনা ‌যাচ্ছে। কিন্তু এখানে সমস্যা হল এটাই যে, শাহরুখ খান তাঁকে কেকেআর থেকে ছাড়বেন কি না তার উপর অনেক কিছু নির্ভর করছে। 

আইপিএলের একটি দলের মালিক অবশ্য বলেছেন, বোর্ডের সঙ্গে গম্ভীরের ‘সমঝোতা’ হয়ে গিয়েছে। তবে কবে সে সম্পর্কে চিত্রটা পরিষ্কার হয়, তা এখনও অজানা। হয়তো আরো কয়েকমাস পর এই বিষয়টি পুরোপুরি পরিষ্কার হয়ে যাবে। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন