Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

ক্রিকেটে কি ধোনি-যুগের শেষ? ২০২৫-এর আইপিএল ধোনিকে ছাড়াই?

 ‌

End-of-Dhoni-era

সমকালীন প্রতিবেদন : এবারের আইপিএল থেকে বিদায় নিয়েছে ধোনির হলুদ ব্রিগেড। গোটা সিজনে ইয়ং রুতুরাজ দলকে নেতৃত্ব দিলেও উইকেটের পিছন থেকে খেলার অনেকটা পর্যালোচনা করতেন ধোনিই। সিএসকে দলের বিপুল জনপ্রিয়তার নেপথ্যে অনেকটা অবদান রয়েছে তাঁর। 

কিন্তু এবার কি সেই যুগের সমাপ্তি ঘটল? দিন কয়েক আগে চেন্নাই বনাম ব্যাঙ্গালুরু ম্যাচে কিন্তু তেমন সম্ভাবনার ছাপ ছেড়ে গেল আইপিএল-এর প্লে অফের সব হিসেবনিকেশ। চেন্নাই বিদায় নিতেই অনেকে ভাবতে শুরু করে দিয়েছেন যে, ধোনি হয়তো আর আইপিএল খেলবেন না। 

যদিও শেষ ম্যাচেও একটি ১১০ মিটারের দানবীয় ছক্কা মেরে নিজের জাত চিনিয়েছেন ফিনিশার মাহি। তবে ব্যাটসম্যান হিসেবে মহেন্দ্র সিং ধোনির সেরা আইপিএল মরশুম ছিল ২০১৩ সালটি। সেবছর ১৮টি ম্যাচে মাঠে নেমে ৪১.৯০ গড়ে সাকুল্যে ৪৬১ রান সংগ্রহ করেন ধোনি। 

সেবার ধোনি যেমন ১৬২.৮৯ স্ট্রাইক-রেটে রানও করেন, তেমনি ৩২টি চার ও ২৫টি ছক্কাও মারেন। ২০১৮ সালেও ধোনি ১৬টি ম্যাচে করেন ৪৫৫ রান। আবার ২০১৯-এর আইপিএলে ১৫ টি ম্যাচে তিনি ৪১৬ রান করেন। 

তবে তারপর থেকেই ধোনির ব্যাটের সেই তেজ কিছুটা হলেও ফিকে হয়েছে। কিন্তু ক্রিকেটে থেকে গেছেন মাহি। ২০২৩ আইপিএল শেষে ধোনি বলেছিলেন, ফ্যানেদের ভালবাসার কারণে আরও একটি মরশুম খেলতে চান তিনি। 

চেন্নাইতে রাজস্থান ম্যাচ শেষে গোটা মাঠ পরিক্রমা করেছিলেন মাহি। তখনও সিএসকে ফ্যানেরা ভেবেছিলেন, এলিমিনেটর ও ফাইনালে ফের চিপকে দেখা যাবে সাত নম্বর জার্সিধারী ব্যক্তিকে। কিন্তু আরসিবির বিরুদ্ধে ম্যাচই কী শেষ হয়ে থাকল ধোনির? 

ধোনি এখনও সরকারিভাবে কিছু ঘোষণা না করলেও ফ্যানেরা সোশ্যাল মিডিয়ায় ধোনিকে বিদায় সংবর্ধনা দিতে শুরু করেছেন। এদিকে, ম্যাচ শেষে ধোনির মুখও যেন বলছিল, এবার থামতে হবে। কিন্তু এটাই কি শেষ? না, এর উত্তর এখনো পায়নি ক্রিকেট বিশ্ব। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন