Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

হ্যাম রেডিওর সহযোগিতায় দেশে ফিরলেন বাংলাদেশী যুবতী

Bangladeshi-young-woman

সমকালীন প্রতিবেদন : বাংলাদেশ থেকে কাজের সন্ধানে ভারতে এসে পাচারকারীদের খপ্পরে পড়েছিলেন এক বাংলাদেশী যুবতী। প্রায় এক বছর ধরে ভারতের বিভিন্ন রাজ্য ঘুরে অবশেষে একটি স্বেচ্ছাসেবী সংস্থার হাত ধরে নিজের দেশে ফিরতে সমর্থ হলেন ওই বাংলাদেশী যুবতী।

জানা গেছে, গত বছর বাংলাদেশের নারায়ণগঞ্জ জেলার বছর ২২ বয়সের এক যুবতী কাজের সন্ধানে ভারতে থাকা তার এক বান্ধবীর সঙ্গে যোগাযোগ করেন। সেই বান্ধবী তাকে ভারতে বিউটি পার্লারে কাজ দেওয়ার প্রতিশ্রুতি দেয়।

তার কথায় ভরসা করে গত বছর বাড়িতে কিছু না জানিয়েই চোরা পথে তিনি ভারতে আসেন। এরপর পাচারকারীদের খপ্পরে পরে দিল্লি, হরিয়ানা সহ দেশের বিভিন্ন রাজ্য ঘুড়ে একসময় কলকাতার শিয়ালদা স্টেশনে এসে পৌঁছান। 

সেখানে পশ্চিমবঙ্গ রেডিও ক্লাবের এক কর্মকর্তার সঙ্গে তার আলাপ হয়। এরপর তাকে বেলেঘাটা থানার পুলিশের অধিনে পাঠানো হয়। সেখান থেকে ওই যুবতীর আশ্রয় হয় একটি হোমে।

এদিকে, ওই যুবতীর পরিবারের পক্ষ থেকে গত বছরের ২১ অক্টোবর স্থানীয় থানায় মিসিং ডায়েরি করা হয়। অন্যদিকে, কলকাতার হ্যাম রেডিও মারফত ওই যুবতীর বাংলাদেশে তার পরিবারের সঙ্গেও যোগাযোগ করা সম্ভব হয়। 

অবশেষে বাংলাদেশ হাইকমিশন এবং রাজ্য প্রশাসনের সহযোগিতায় মঙ্গলবার বিকেলে পেট্রাপোল সীমান্ত দিয়ে ওই যুবতীকে বাংলাদেশে তার পরিবারের হাতে তুলে দেওয়া সম্ভব হয়।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন