Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২০ মার্চ, ২০২৪

গাইঘাটা থানায় তথাগত রায়ের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের মমতা ঠাকুরের

 ‌

Tathagata-Roy

সমকালীন প্রতিবেদন : বিজেপির প্রবীন নেতা তথাগত রায়ের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের হল। আর এই অভিযোগ দায়ের করলেন সারা ভারত মতুয়া মহা সংঘের সংঘাধিপতি তথা তৃণমূলের রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুর। 

সম্প্রতি দেশজুড়ে লাগু হয়েছে নাগরিকত্ব সংশোধিত আইন অর্থাৎ সিএএ। আর এই সিএএ লাগু হওয়ার পর থেকে এই বিষয়টিকে কেন্দ্র করে জল ঘোলা হচ্ছে রাজনৈতিক মহলে। উঠে আসছে পরস্পর বিরোধী মন্তব্য।  

এরই মধ্যে প্রাক্তন রাজ্যপাল তথা বিজেপির প্রবীন নেতা তথাগত রায় তাঁর নিজের এক্স হ্যান্ডেলে সিএএ নিয়ে একটি টুইট করেছেন। সেখানে নাগরিকত্ব পাওয়া নিয়ে একটি মন্তব্য পোষ্ট করা হয়েছে। আর সেই টুইট ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক। 

রবিবার তিনি তাঁর এক্স হ্যান্ডেলে টুইট করে লিখেছেন, নাগরিকত্ব দেওয়ার আগে যেন পুরুষদের যৌনাঙ্গ পরীক্ষা করা হয়। তথাগত রায়ের এই পোস্ট ঘিরে রাজনৈতিক মহলে ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়েছে। 

এই ঘটনার প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার তথাগত রায়ের বিরুদ্ধে গাইঘাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন সাংসদ তথাগত রায়। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব যাতে এই অভিযোগের মর্মার্থ বুঝতে পারে, তারজন্য ইংরাজি ভাষায় অভিযোগপত্রটি লেখা হয়।

তথাগত বাবুর এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বুধবার সাংবাদিকদের মুখোমুখি হন মমতাবালা ঠাকুর। তিনি বলেন, 'তথাগতবাবুর এই পোষ্ট অত্যন্ত রুচিহীন, অশালীন। এর বিরুদ্ধে সমগ্র যুব সমাজকে প্রতিবাদে গর্জে ওঠা উচিৎ।'

যদিও তথাগত রায়ের পোষ্ট করা এই মন্তব্যে কোনও অন্যায় বা ভুল আছে বলে মনে করছেন না শান্তনু ঠাকুর। তাঁর দাবি, 'সিএএ নিয়ে যে নিয়ম চালু করা হয়েছে, তার ব্যাক্ষা দিতে গিয়ে তিনি এই মন্তব্য পোষ্ট করেছেন। এটা নিয়ে রাজনীতি করা হচ্ছে।' 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন