Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২০ মার্চ, ২০২৪

আইপিএল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ হবে দুবাইয়ে? জল্পনা বাড়াচ্ছে লোকসভা ভোটের নির্ঘন্ট

IPL-tournament

সমকালীন প্রতিবেদন : ইতিমধ্যে ভারতের নির্বাচন কমিশন ২০২৪ সালের লোকসভা নির্বাচনের তারিখ ঘোষণা করেছে। আগামী ১৯ এপ্রিল থেকে সাত দফায় অনুষ্ঠিত হবে এবারের লোকসভা নির্বাচন। ৪ জুন ফলাফল ঘোষণা। তবে তার আগেই শুরু হচ্ছে আইপিএল। 

বিশ্বের সবথেকে বড় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট এটি। আগামী ২২ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল। চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের আইপিএল। তবে এখনো আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেনি বিসিসিআই। 

৭ এপ্রিল পর্যন্ত প্রথম ২১টি ম্যাচের তারিখ ঘোষণা করা হয়েছে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। বাকি ম্যাচের সূচি ঘোষণা হবে দিনকয়েক পর। তার কারণ হল লোকসভা নির্বাচন। এখান থেকেই আইপিএল টুর্নামেন্টের বাকি ভাগ বিদেশের মাটিতে হওয়ার জল্পনা বাড়ছে। 

আর বিদেশের তালিকায় প্রথমেই রয়েছে দুবাইয়ের নাম। তাই এবারেও তেমন কিছু হতে পারে বলে মনে করছেন অনেকেই। তবে লোকসভা ভোটের নির্ঘন্ট ঘোষণার দিনই এই জল্পনায় রীতিমতো জল ঢেলে দিলেন বোর্ড সচিব জয় শাহ। একটি ক্রিকেট ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে জয় শাহ বলেন, 'না, আইপিএল বিদেশে হবে না। ভারতেই হবে।'‌ 

জয় আরও জানিয়েছেন, ভোটের দিন ঘোষণা হওয়ায় এবার বৈঠকে বসে আইপিএলের বাকি সূচি ঠিক করবেন তাঁরা। লোকসভা নির্বাচনকে মাথায় রেখেই সূচি করা হবে। কিন্তু প্রতিযোগিতা ভারতেই হবে। 

একই কথা শোনা গিয়েছে আইপিএলের চেয়ারম্যান অরুণ ধূমলের মুখেও। তিনি সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, 'আইপিএল কোথাও সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে না। ভারতেই হবে। আমরা খুব তাড়াতাড়ি বাকি সূচি ঘোষণা করব।'

যদিও এর আগে একবারই এই ঘটনা ঘটেছিল। অর্থাৎ, ২০০৯ সালে লোকসভা নির্বাচনের সময় আইপিএল-এর সিজন ছিল। সেবছর পুরো প্রতিযোগিতা হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। 

কিন্তু ২০১৪ ও ২০১৯ সালে ভোটের সময়ও ভারতেই খেলা হয়েছিল। এবারও ভারতেই প্রতিযোগিতা হবে বলে জানিয়ে দিলেন বোর্ডের দুই কর্তা, যা একটি বড় আপডেট। 






‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন