Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৩১ মার্চ, ২০২৪

আইপিএল চলাকালীন কেকেআরের দলে এলো রহস্যময় এক স্পিনার

 

Spinner-in-KKR

সমকালীন প্রতিবেদন : আইপিএল-এ কিছু জিনিস কখনও বদলায় না। যেমন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে সুনীল নারিনের ব্যাট হাতে দাপট। শুক্রবার সন্ধ্যায় ফিরে এল ২০১৭ সালের স্মৃতি। সে বছরেও আরসিবির বোলারদের বিরুদ্ধে দ্রুতগতিতে রান তুলেছিলেন সুনীল নারিন। 

চিন্নাস্বামী স্টেডিয়ামে শক্রের সন্ধ্যাতেও হল তেমনটাই। কোহলির দলের দেওয়া ১৮৩ রানের তাড়া করতে নেমে প্রথম দশ ওভার হওয়ার আগেই কার্যত ম্যাচের পরিণাম স্পষ্ট করে দিয়েছিলেন নাইটদের দুই বিদেশি ওপেনার। 

সুনীল নারিনের সঙ্গে যোগ্য সঙ্গ দিয়ে ৮৬ রানের দুরন্ত ওপেনিং পার্টনারশিপ গড়ে তুললেন ফিল সল্ট। তারপর দুই আইয়ারের দাপট দেখলো ব্যাঙ্গালুরুর হোম গ্রাউন্ড। ভেঙ্কটেশ আইয়ার ও ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার দলের জয় প্রায় নিশ্চিত করে দেন। 

আর ম্যাচে ফিনিশিং টাচ দেন সবার প্রিয় রিঙ্কু। ২৫ কোটির স্টার্ক সেভাবে জ্বলে উঠতে না পারলেও বল হাতে দাপট দেখিয়েছেন হর্ষিত রানা, আন্দ্রে রাসেল। তাই একটানা দুই ম্যাচ জিতে এখন কার্যত শীর্ষে নাইটরা। শুধুমাত্র নেট রানরেটের বিচারে ধোনির চেন্নাই একধাপ এগিয়ে রয়েছে নাইটদের থেকে। 

আর এর মাঝেই বড় সুখবর এল কেকেআর শিবিরে। কারণ, এবার আফগান স্পিনার মুজিবের বিকল্প খুঁজে তাঁকে দলে নিলো কেকেআর। এবার এক আফগান তরুণ যোগ দিলেন কলকাতা নাইট রাইডার্স দলে। মুজিব উর রহমানের বদলি হিসাবে নাইট শিবিরে যোগ দিলেন আল্লাহ ঘাজানফার। 

আফগানিস্তানের হয়ে ইতিমধ্যেই দুইটি ওয়ান ডে ম্যাচ খেলে ফেলেছেন ঘাজানফার। তিনি একজন অফস্পিনার। এই বোলারের বয়স মাত্র ১৬। চলতি আইপিএলে সুযোগ পাওয়া তিনিই সর্বকণিষ্ঠ ক্রিকেটার। এই আফগান তরুণ এখনও পর্যন্ত তিনটি কুড়ি ওভারের ম্যাচ এবং ছয়টি লিস্ট-এ ম্যাচ খেলে যথাক্রমে পাঁচ ও চারটি উইকেট নিয়েছেন। 

২০ লক্ষ টাকাতেই আফগান স্পিনারকে দলে নিল কেকেআর। আইপিএলের তরফে তাঁর নাইট শিবিরে যোগ দেওয়ার কথা সরকারিভাবে ঘোষণাও করে দেওয়া হয়। এবার এটাই দেখার যে, নাইটরা কিভাবে বাকি ম্যাচের জন্য নিজেদের প্রস্তুত করে। 

কারণ, এখনো টেবিল টপার চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মতো দলের বিরুদ্ধে ম্যাচ বাকি রয়েছে। তাই আগামীর রাস্তা হয়তো খানিকটা কঠিন। কিন্তু তাতেও নাইটরা থামতে রাজি নয় এবার। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন