Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২ মার্চ, ২০২৪

বনগাঁ লোকসভা কেন্দ্রে ফের বিজেপির প্রার্থী হলেন শান্তনু ঠাকুর

 ‌

Lok-Sabha-election

সমকালীন প্রতিবেদন : ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ফের বনগাঁ লোকসভা কেন্দ্রের প্রার্থী হলেন শান্তনু ঠাকুর। বনগাঁ লোকসভা আসনে আবারো শান্তনু ঠাকুরকে প্রার্থী করার খবরে উচ্ছাস শুরু হয়েছে বনগাঁ সাংগঠনিক জেলা বিজেপি নেতা-কর্মীদের মধ্যে।

উল্লেখ্য, এখনো পর্যন্ত লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়নি। যদিও তার আগেই দেশের বিভিন্ন রাজ্যে আধা সামরিক বাহিনী মোতায়েন শুরু করেছে নির্বাচন কমিশন। পশ্চিমবঙ্গেরও একাধিক জেলায় পৌঁছে গেছে কেন্দ্রীয় বাহিনী।

এমন পরিস্থিতিতে শনিবার বিজেপির দিল্লির সদর কার্যালয় থেকে লোকসভা নির্বাচনকে সামনে রেখে প্রথম দফায় ভারতের ১৯৫ টি লোকসভা আসনের প্রার্থী তালিকা ঘোষণা করা হলো। এরমধ্যে পশ্চিমবঙ্গের ২০টি আসনের উল্লেখ রয়েছে।

বিজেপির সদর কার্যালয় থেকে প্রকাশিত ১৩ পাতার প্রথম দফার এই প্রার্থী তালিকার শীর্ষে রয়েছে নরেন্দ্র মোদির নাম। তিনি উত্তরপ্রদেশের বারানসির ৭৭ নম্বর লোকসভা আসনে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন। নরেন্দ্র মোদি সহ উত্তরপ্রদেশের মোট ৫১ টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে।

উত্তরপ্রদেশ ছাড়াও ভারতের যে যে প্রদেশের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে, সেই সব অঞ্চলগুলি হল– আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, অরুণাচল প্রদেশ, অসম, ছত্রিশগড়, দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউ, দিল্লি, গোয়া, গুজরাট, জম্মু ও কাশ্মীর, ঝাড়খন্ড, কেরালা, মধ্যপ্রদেশ, রাজস্থান, তেলেঙ্গানা, ত্রিপুরা, উত্তরাখন্ড এবং সবশেষে পশ্চিমবঙ্গ। 

পশ্চিমবঙ্গের যে ২০টি আসনে বিজেপির প্রার্থী তালিকা ঘোষিত হয়েছে সেই প্রার্থীরা হলেন— কোচবিহারে নিশীথ প্রামাণিক, আলিপুরদুয়ারে মনোজ টিগ্গা, বালুরঘাটে সুকান্ত মজুমদার, মালদা উত্তরে খগেন মুর্মু, মালদা দক্ষিণ শ্রীরূপা মিত্র চৌধুরী, বহরমপুরে নির্মলকুমার সাহা, মুর্শিদাবাদে গৌরীশঙ্কর ঘোষ, রানাঘাটে জগন্নাথ সরকার, বনগাঁয় শান্তনু ঠাকুর। 

এছাড়াও, জয়নগরে অশোক কান্ডারী, যাদবপুরে অনির্বাণ গাঙ্গুলি, হাওড়ায়  রথীন চক্রবর্তী, হুগলিতে লকেট চট্টোপাধ্যায়, কাঁথিতে সৌমেন্দু অধিকারী, ঘাটালে হিরন্ময় চট্টোপাধ্যায়, পুরুলিয়ায় জ্যোতির্ময় সিং মাহাতো, বাঁকুড়ায় সুভাষ সরকার, বিষ্ণুপুরে সৌমিত্র খাঁ, আসানসোলে পবন সিং এবং বোলপুরে প্রিয়া সাহা‌। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন