Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২২ মার্চ, ২০২৪

১০ বছর পর আইপিএল জিতবে নাইটরা? এবার দল কতটা শক্তিশালী?

Kolkata-Knight-Riders

সমকালীন প্রতিবেদন : ‌আইপিএল টুর্নামেন্টে অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি হল কলকাতা নাইট রাইডার্স। ২০১২ এবং ২০১৪ সালে এই ফ্র্যাঞ্চাইজি আইপিএল ট্রফি জয় করেছিল। কিন্তু, তারপর থেকে ট্রফির ক্যাবিনেট একেবারেই শূন্য। 

গত ১০ বছরে এই দলের অধিনায়ক এবং কোচ‌কে বেশ কয়েকবার বদল করা হলেও, শেষপর্যন্ত আর সাফল্যের মুখ দেখতে পাওয়া যায়নি। তবে এবার অবশ্য কেকেআর সমর্থকরা একটা হালকা আশার আলো কিন্তু দেখতে শুরু করেছেন। 

এই দলে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পরিবর্তন করা হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল এটাই যে, দলের মেন্টর হিসেবে নিয়ে আসা হয়েছে গৌতম গম্ভীরকে। এবার খাতায় কলমে দারুণ দল কেকেআর। দলকে নতুন করে সাজানো হয়েছে। 

একদিকে যেমন মিচেল স্টার্কের মতো বিশ্বচ্যাম্পিয়ন দলের ফাস্টবোলারকে নেওয়া হয়েছে, তেমনই এসেছেন ইংল্যান্ডের ফিল সল্ট। সঙ্গে দেশি-বিদেশি আরও এক ঝাঁক ক্রিকেটার। এই দলের চ্যাম্পিয়ন হওয়ার ক্ষমতা রয়েছে। 

এছাড়া, গতবার আইপিএলে শ্রেয়স আইয়ারকে না পেলেও এবার কিন্তু শ্রেয়স আছেন। আর সেটা কেকেআরের জন্য বিরাট প্রাপ্তি। এছাড়াও, এবার সব বিভাগে দারুণ সব ক্রিকেটার। 

ব্যাটিংয়ে রয়েছেন রিঙ্কু সিং, শ্রেয়স, আন্দ্রে রাসেল, ফিল সল্ট, রহমানউল্লাহ গুরবাজ, মণীশ পাণ্ডে, বেঙ্কটেশ আইয়ার, নীতীশ রানা। স্টার্ক এসে যাওয়ায় পেস বোলিং বিভাগের ধার বেড়েছে। বৈভব অরোরা দারুণ পেসার। 

রাসেলও বল করলে কার্যকরী হয়ে উঠতে পারেন। কেকেআরের সেরা শক্তি অবশ্য ওদের স্পিন বিভাগ। সুনীল নারাইন, বরুণ চক্রবর্তী, সূয়স শর্মা – এই তিন স্পিনারই দুর্দান্ত।

দশ বছর কেটে গিয়েছে আইপিএলে ট্রফিহীন কেকেআর। এবার কেকেআর কাপ ফেরাতে পারে। ক্রিকেটারেরা দক্ষতা অনুযায়ী খেলতে পারলে সেটা সম্ভবও। কে বলতে পারে, এবারের আইপিএলে হয়তো করব, লড়ব, জিতব রে.. ধ্বনিই মাঠ মাতিয়ে রাখল।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন