Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৯ মার্চ, ২০২৪

এবার কি আইপিএল জিতবে কেকেআর? কিভাবে দল সাজাচ্ছে নাইট শিবির?

 

Indian-premier-league

সমকালীন প্রতিবেদন : ২২ মার্চ থেকে ঢাকে কাঠি পড়তে চলেছে আইপিএল ২০২৪-এর। ২৩ মার্চ কলকাতার ইডেন গার্ডেন্সে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইপিএল অভিযান শুরু করবে কেকেআর। 

মরশুম শুরুর আগে ফ্র্যাঞ্চাইজির ইতিহাসে দুবার ও একমাত্র ট্রফি জয়ী অধিনায়ক গৌতম গম্ভীরকে মেন্টর করে নিয়ে এসেছে নাইট টিম ম্যানেজমেন্ট।গম্ভীরও দায়িত্ব নিয়েই সোনালী দিন ফেরাতে ‘আদা-জল’ খেয়ে ময়দানে নেমে পড়েছে। 

২০১৪ সালে গম্ভীরের নেতৃত্বে শেষবার ট্রফি জিতেছিল কেকেআর। তারপর থেকে শুধু খরা। এবার কেকেআরকে ট্রফি জেতাতে নানা ধরনের রণনীতি তৈরি করছেন গম্ভীর। একটা মাস্টার প্ল্যানও তৈরি করেছেন গৌতি।

আইপিএলের আগে মুম্বইতে কেকেআর অ্যাকাডেমিতে হয়েছে নাইটদের অনুশীলন শিবির। সূত্রের খবর, ১৫ মার্চ থেকে কলকাতায় সাত দিনের প্রশিক্ষন শিবির করবে কেকেআর। সিএবিকে মাঠ প্রস্তুত রাখতেও বলা হয়েছে। 

আইপিএল ২০২৪-এর নিলামেও শক্তিশালী দল গড়তে কোনও খামতি রাখেনি কলকাতা নাইট রাইডার্স ম্যানেজমেন্ট। দলের পেস বোলিং বিভাগকে শক্তিশালী করতে দলে নেওয়া হয়েছে মিচেল স্টার্কের মত তারকাকে। 

ইতিমধ্যেই কেকেআর ফ্যানেদের মধ্যে জল্পনা শুরু হয়ে গিয়েছে, কেমন হতে পারে এবার তাদের প্রিয় দলের সেরা একাদশ। সূত্রের খবর, একটি সেরা দল তৈরি করেছে কেকেআর ম্যানেজমেন্ট। যেখানে পেসার-স্পিনারের সঠিক মিশ্রণ ও ব্যাটিং বিভাগকেও যথেষ্ট শক্তিশালী মনে হচ্ছে।

এক ঝলকে দেখে নিন কেকেআরের সম্ভাব্য সেরা একাদশ। রহমানুল্লা গুরবাজ হতে পারেন দলের উইকেটকিপার ব্যাটসম্যান। তাঁকে টপ অর্ডারে সঙ্গ দেবেন ভেঙ্কটেশ আইয়ার, নীতিশ রানা ও শ্রেয়স আইয়ার। দলের লোয়ার মিডল অর্ডারে ঝড় তুলতে তৈরি রয়েছেন রিঙ্কু সিং ও আন্দ্রে রাসেল। 

দলের স্পিন কমান্ড সামলাবেন সুনীল নারিন, সূয়াশ শর্মা ও বরুণ চক্রবর্তী। দলের পেস বিভাগের দায়িত্বে থাকবেন মিচেল স্টার্ক। তাঁর সঙ্গে থাকতে পারেন হর্ষিত রানা। তবে দলের অধিনায়ক কে হবেন, তা নিয়ে জল্পনা এখনো শেষ হয়নি। হয়তো সময় সেই উত্তর দেবে। 








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন