Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪

শঙ্কর আঢ্যর ১৪ দিনের ইডি হেফাজত

 ‌

Shankar-Adhya

সমকালীন প্রতিবেদন : ‌রেশন দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেপ্তার হওয়া বনগাঁ পুরসভার প্রাক্তন প্রধান শঙ্কর আঢ্যকে শনিবার কলকাতার ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। তদন্তের স্বার্থে ইডি আদালতের কাছে শঙ্কর আঢ্যকে ১৪ দিনের জন্য নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানালে বিচারক তা মঞ্জুর করেন।

শুক্রবার গভীর রাতে বনগাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করার পর শঙ্কর আঢ্যকে নিয়ে ইডির অফিসারেরা সোজা সিজিও কমপ্লেক্সে গিয়ে ওঠেন। সেখান থেকে শনিবার সকালে জোকার ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার পর শঙ্কর আঢ্যকে আদালতে তোলা হয়।

আদালতে ইডির পক্ষ থেকে শঙ্কর আঢ্যর বিরুদ্ধে মারাত্মক অভিযোগ তোলা হয়। ইডির দাবি অনুযায়ী, ৯০ টি বিদেশী মুদ্রা বিনিময় সংস্থার মাধ্যমে ২০ হাজার কোটি টাকা বিদেশি টাকায় পরিবর্তন করে তা বিদেশে পাঠানো হয়েছে।

ইডির ধারণা, এই টাকার মধ্যে প্রায় ১০ হাজার কোটি কাটা রাজ্যের রেশন দুর্নীতির টাকা রয়েছে। বাংলাদেশ হয়ে দুবাই সহ বিদেশের একাধিক দেশে এই টাকা পাঠানো হয়েছে বলে ইডির দাবি। ইডির এমন দাবিতে হতবাক্ বিচারকও।

ইডির তদন্তকারী অফিসারেরা এদিন আদালতে একটি চিঠি পেশ করেন। আর সেই চিঠি তাদের কাছে গুরুত্বপূর্ণ তথ্য হয়ে দাঁড়িয়েছে রেশ দুর্নীতি মামলায়। সম্প্রতি এই চিঠিটি ইডির হাতে এসেছে। আর সেই চিঠির উপর ভিত্তি করেই শঙ্কর আঢ্যকে গ্রেপ্তার করা হয়েছে বলে ইডির দাবি।  





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন