Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪

জ্যোতিপ্রিয়র কাগজ দেখিয়ে গভীর রাতে শঙ্কর আঢ্যকে গ্রেপ্তার করল ইডি

 ‌

Shankar-Addho-arrested

সমকালীন প্রতিবেদন : ‌রেশন দুর্নীতিতে অভিযুক্ত এবং গ্রেপ্তার হওয়া রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের একটি কাগজ দেখিয়ে শেষপর্যন্ত বনগাঁর প্রাক্তন তৃণমূল পুরপ্রধান শঙ্কর আঢ্যকে গ্রেপ্তার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শুক্রবার গভীর রাতে তাকে গ্রেপ্তার করে কলকাতায় নিয়ে যাওয়া হয়েছে।

রেশন দুর্নীতি মামলায় ইতিমধ্যেই গ্রেপ্তার হয়েছেন রাজ্যের বর্তমান বনমন্ত্রী তথা রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। আর তারই জেরে ইডি বিভিন্ন সময়ে রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাসী চালাচ্ছে। আর সেভাবেই শুক্রবার সাতসকালে বনগাঁ সহ রাজ্যের একাধিক জায়গায় হানা দেয় ইডি।

এদিন সকাল ৭ টা নাগাদ ইডির একাধিক দল একযোগে বনগাঁর শিমুলতলা এলাকায় শঙ্কর আঢ্যর বাড়ি এবং তার শ্বশুরবাড়িতে তল্লাসী অভিযানে নামে। পাশাপাশি, তার ভাই মলয় আঢ্যর আইসক্রিম কল, ব্যবসার কাজে যুক্ত দুই কর্মীর বাড়ি এবং কলকাতাতেও ঘনিষ্টদের ফ্ল্যাটে তল্লাসী চলে।

সারাদিন জিজ্ঞাসাবাদ, তল্লাসী অভিযান এবং নথি খতিয়ে দেখার পর রাত সাড়ে ৮ টা নাগাদ শঙ্কর আঢ্যর শ্বশুরবাড়ি থেকে নগদ সাড়ে ৮ লক্ষ টাকা বাজেয়াপ্ত করে ইডি। এরপর আরও একটি দল শঙ্কর আঢ্যর বাড়িতে হাজির হয়। সেখানেও সারা দিনরাত তদন্তের কাজ চলে।

রাত সাড়ে ১২ টা নাগাদ হঠাৎই কলকাতা থেকে শঙ্কর আঢ্যর বাড়িতে হাজির হন ইডির একজন অফিসার। শঙ্কর আঢ্যর স্ত্রী জ্যোৎস্না আঢ্যর বক্তব্য অনুযায়ী, ওই অফিসার এসে জ্যোতিপ্রিয় মল্লিকের একটি কাগজ দেখিয়ে তাঁর স্বামীকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

জ্যোৎস্না আঢ্যর আরও বক্তব্য, 'এদিন সকাল থেকে সারাদিন এবং রাত পর্যন্ত ইডির অফিসারেরা ব্যবসা সংক্রান্ত কাগজপত্র খতিয়ে দেখছিলেন। আমরাও সেভাবে সহযোগিতা করছিলাম। কিন্তু গভীর রাতে হঠাৎ করেই ইডির ওই অফিসার হাজির হয়ে জ্যোতিপ্রিয় মল্লিকের একটি কাগজ দেখিয়ে আমার স্বামীকে গ্রেপ্তার করে নিয়ে গেল। এর পেছনে গভীর ষড়যন্ত্র রয়েছে।'‌ 

এদিকে, এদিন গভীর রাতে শঙ্কর আঢ্যকে গ্রেপ্তার করে গাড়ি তোলার সময় সেখানে বিক্ষোভে ফেঁটে পড়েন এলাকার মানুষ। তাদের মধ্যে অধিকাংশই মহিলা। তাদের দাবি, শঙ্কর আঢ্যকে মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। এরপর ইডির গাড়ি লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু হয়। কেন্দ্রীয় এজেন্সীকে উদ্দেশ্য করে কটু কথাও ছোড়া হয়। পরিস্থিতি বেগতিক দেখে কেন্দ্রীয় বাহিনী লাঠিও চালায়।

কিছু সময় ধরে এই বিক্ষোভ চলার মধ্যেই শঙ্কর আঢ্যকে গাড়িতে তুলে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়ে যান ইডির আধিকারিকেরা। রাতে তাকে সিজিও কমপ্লেক্সে রাখা হয় বলে ইডি সূত্রের খবর। শনিবার তার মেডিকেল টেষ্ট করার পর তাকে আদালতে তোলা হবে বলে জানা গেছে




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন