Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪

‌গাইঘাটা সীমান্ত এলাকা থেকে ৩ কোটি টাকার সোনা উদ্ধার

Gold-recovery

সমকালীন প্রতিবেদন : ‌সীমান্ত রক্ষী বাহিনীর তৎপরতায় সীমান্ত এলাকা থেকে ৩ কোটি টাকা মূল্যের সোনা উদ্ধার হল। উদ্ধার হওয়া সোনার মধ্যে ৩০ টি সোনার বিস্কুট এবং ২ টি সোনার বাট রয়েছে। এই ঘটনায় একজন পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

বিএসএফ সূত্রে জানা গেছে, রবিবার বিকেলে উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার আংরাইল সীমান্তে প্রহরারত বিএসএফের ৫ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানেরা দেখতে পারেন যে, সীমান্ত লাগোয়া ইছামতী নদীর ধার দিয়ে ৩ জন সন্দেহভাজন ব্যক্তি ভারতের দিকে প্রবেশ করছে।

তাদেরকে দেখতে পেয়ে বিএসএফ জওয়ানেরা তাদের দিকে এগিয়ে গেলে ২ জন ব্যক্তি বিএসএফকে দেখে পালিয়ে যায়। একজনকে ধরে ফেলেন জওয়ানেরা। তার কাঁধে একটি ব্যাগ ছিল। সেই ব্যাগটিতে তল্লাসী চালানোর পর সেখান থেকে এই বিপুল পরিমান সোনা উদ্ধার হয়।

বিএসএফ সূত্রে জানা গেছে, ধৃত ব্যক্তির নাম প্রসেনজিৎ মন্ডল। বাড়ি গাইঘাটার হালদারপাড়া এলাকায়। জিজ্ঞাসাবাদে সে জানায়, ঘোষপাড়া এলাকার এক ব্যক্তি তার বাড়িতে এসে বলে, সীমান্ত এলাকা থেকে বাংলাদেশের এক ব্যক্তি একটি ব্যাগ দেবে। সেটি নিয়ে আসতে পারলে তাকে ৫০০ টাকা দেওয়া হবে।

টাকার লোভে সে এই কাজ করতে রাজি হয়ে গেলেও শেষরক্ষা হল না। শেষপর্যন্ত বিএসএফের হাতে ধরা পড়ে গেল ওই পাচারকারী। উদ্ধার হওয়া সোনা সহ ধৃত পাচারকারীকে পরে কলকাতার ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টেলিজেন্স বিভাগের হাতে তুলে দেওয়া হয়।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন