Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪

সাতসকালে ইডির হানা বনগাঁ এবং সন্দেশখালিতে

 ‌

ED-Raid

সমকালীন প্রতিবেদন : শুক্রবার ভোর থেকে উত্তর ২৪ পরগনা জেলার একাধিক জায়গায় তল্লাশি অভিযান শুরু করলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকেরা। এর মধ্যে রয়েছে বনগাঁর তৃণমূল নেতা শঙ্কর আঢ্য, সন্দেশখালীর তৃণমূল নেতা শাহজাহান শেখ এবং সিঁথির এক ব্যবসায়ী।

জানা গেছে, এদিন সকাল সাতটা নাগাদ বনগাঁ পৌরসভার প্রাক্তন প্রধান শঙ্কর আঢ্যর শিমুলতলা এলাকায় নিজের বাড়ি এবং শ্বশুর বাড়িতে হানা দেয় ইডির বেশ কয়েকজন আধিকারিক। কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রথম থেকেই কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা বাড়িগুলি ঘিরে রাখেন।

এই দুই বাড়ির পাশাপাশি এদিন সকালে একই যোগে শঙ্কর আঢ্যর দুই কর্মী এবং তার ভাইয়ের আইসক্রিম কলেও হানা দেন ইডির আধিকারিকেরা। এই সমস্ত জায়গাতেই ইডির আধিকারিকেরা নথিপত্র খতিয়ে দেখছেন এবং জিজ্ঞাসাবাদ করছেন বলে জানা যাচ্ছে।

অন্যদিকে, ইডির আরেকটি আলাদা দল সন্দেশখালি এলাকায় উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ তথা দাপটে তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে হানা দেয়। যদিও সেই সময় তার বাড়ি তালা বন্ধ ছিল। অনেক ডাকাডাকির পরেও কোন সাড়া মেলেনি।

প্রায় এক ঘণ্টা অপেক্ষা করার পর কেন্দ্রীয় বাহিনী এবং ইডির আধিকারিকেরা বাড়ির তালা ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করেন। কিন্তু সেই চেষ্টাও ব্যর্থ হয়। এই পরিস্থিতিতে হঠাৎ করেই শেখ শাহজাহানের অনুগামীরা দলে দলে তার বাড়ির সামনে হাজির হয়।

সেখানে উপস্থিত জওয়ানেরা তাদেরকে আটকানোর চেষ্টা করেও ব্যর্থ হন। বিক্ষোভকারীদের দাবি, আগাম কোন চিঠি না দিয়ে শেখ শাহজাহানের বাড়িতে রাজনৈতিক উদ্দেশ্যে হানা দেওয়া হয়েছে। আর এই দাবিকে সামনে রেখে ব্যাপক বিক্ষোভ দেখাতে থাকে তারা।

কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি অত্যন্ত ঘোরালো হয়ে ওঠে। সমবেত বিক্ষোভের কারণে প্রাণভয়ে পালিয়ে বাঁচেন ইডির আধিকারিকেরা। ইডির আধিকারিক এবং সাংবাদিকদের গাড়ি, ক্যামেরা ভাঙচুর করে বিক্ষোভকারী। এক আধিকারিকের মাথাও ফেঁটে যায়। দীর্ঘ সময় ধরে এই ঘটনা ঘটলেও দেখা মেলেনি স্থানীয় পুলিশের।‌





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন