Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪

কেকেআর-এর সবথেকে সফল ক্যাপ্টেনের প্রত্যাবর্তনের কারণ শুনলে অবাক হবেন

 

Return-of-the-Captain

সমকালীন প্রতিবেদন : দিল্লির ক্রিকেটার হলেও আইপিএলের সৌজন্যে গৌতম গম্ভীর হয়ে উঠেছিলেন কলকাতার ঘরের ছেলে। আইপিএলে কেকেআরকে দু বার চ্যাম্পিয়ন করা অধিনায়ক মাঝে কয়েক বছর ঘর ছেড়েছিলেন। 

কিন্তু ২০২৩ সাল শেষ হওয়ার আগেই গৌতম আবার ফিরে এসেছেন নাইটদের ডেরায়। ভূমিকা পাল্টে এবার তিনি মেন্টর। কিন্তু কেন আবার ফিরে এলেন কেকেআর শিবিরে, সেই প্রশ্নের উত্তর দিয়েছেন সম্প্রতি। ভক্তদের সঙ্গে এক প্রশ্নোত্তর পর্বে ভারতের প্রাক্তন তারকাকে এবিষয়ে প্রশ্ন করা হয়েছিল। 

তার জবাবে গম্ভীর বলেন, 'এটা তো হওয়ারই ছিল। শাহরুখ খান একটা পরিবার এবং কেকেআর আমার কাছে আবেগ। অত্যন্ত উত্তেজিত।'‌ গৌতম গম্ভীরের সঙ্গে শাহরুখের সম্পর্ক বেশ গভীর। 

সেই প্রসঙ্গ উত্থাপন করে গম্ভীর বলেন, '‌২০১৪ সালে আবু ধাবির ঘটনা। টানা তিন ম্যাচে আমি শূন্য রান করেছি। চতুর্থ ম্যাচে আমি এক রান করি।'‌ ম্যাচ হেরে রিৎজ কার্লটনে ফেরার পরে শাহরুখ খানের সঙ্গে লবিতে দেখা গম্ভীরের। 

শাহরুখ তাঁকে অন্যত্র নিয়ে গিয়ে জিজ্ঞাসা করেন, কোথায় সমস্যা হচ্ছে? উত্তরে গম্ভীর বলেছিলেন, '‌ভাবছি কয়েকটা ম্যাচ বসি।' গম্ভীরের কথা শুনে শাহরুখ বলেন, 'তুমি যতদিন আছ, প্রতিশ্রুতি দাও নিজেকে বসাবে না।' 

কিং খান গম্ভীরের কাছে অনুরোধ করেন, সবকটি ম্যাচই যেন তিনি খেলেন। সেবার টানা দু-তিনটি ম্যাচে হাফ সেঞ্চুরি করেন গম্ভীর। ২০১৪ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর। 

গম্ভীর বলেন, 'সাত বছরের নেতৃত্বে ওই একবারই শাহরুখ খানের সঙ্গে আমার ক্রিকেট নিয়ে কথাবার্তা হয়েছিল।'‌ বিগত কয়েকবছর ধরে একেবারেই ভালো পারফর্ম করতে পারেনি কেকেআর। জেতা ম্যাচ হারা থেকে শুরু করে ব্যাটিং বিপর্যয়, সবকিছুতেই জর্জরিত গোটা দল। 

তাই এবার গৌতম গম্ভীরের হাত ধরে যে ঘুরে দাঁড়াতে চাইছে নাইট শিবির, তার আভাষ মিলেছিল আগেই। আর এবার সেটা পরিষ্কার হয়ে গেল প্রাক্তন অধিনায়কের কথায়। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন