Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪

সামান্য একজন মর্গকর্মী রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন

 

Call-the-mortician

সমকালীন প্রতিবেদন : ২২ জানুয়ারি রামমন্দির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই দিন নবনির্মিত মন্দিরে রামলালার অভিষেকের সাক্ষী হবেন ভিভিআইপিরা। 

আমন্ত্রিত অতিথিদের মধ্যে যেমন রয়েছেন হেভিওয়েট রাজনীতিবিদরা, তেমনই অমিতাভ বচ্চন, শচীন তেণ্ডুলকরের মতো নক্ষত্ররাও থাকছেন। এছাড়াও, এই মহোৎসবের আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে সমাজের বিভিন্ন ক্ষেত্রের মানুষকে। 

এবার এমন মহার্ঘ অনুষ্ঠানে ডাক পেয়েছেন ছত্তিশগড়ের বাসিন্দা সন্তোষী দুর্গাও। কে সন্তোষী? তিনি পেশায় একজন মর্গের কর্মী। রামমন্দির উদ্বোধনে যাওয়ার আমন্ত্রণ পেয়ে আবেগ ধরে রাখতে পারলেন না। কেঁদে ফেললেন।

৩৫ বছর ধরে ময়নাতদন্তের কাজ করছেন সন্তোষী দুর্গা। ইতিমধ্যে ৭০০-র বেশি ময়নাতদন্ত করেছেন বলে দাবি তাঁর। পারিবারিক সূত্রে এই পেশায় আসেন। তাঁর বাবাও মর্গের কর্মী হিসাবে কাজ করতেন। কাজের সময় মদ্যপান করতেন বাবা। 

যদিও সন্তোষী মদ না ছুঁয়েই সেই কঠিন কাজ করে চলেছেন বছরের পর বছর ধরে। এখন সকাল থেকে সন্ধ্যা তাঁর সময় কাটে মর্গে। সেই মানুষটাই অযোধ্যায় রামমন্দির উদ্বোধনে ডাক পেয়ে স্বভাবতই আনন্দে ভাসছেন।

স্তম্ভিত দুর্গা সন্তোষী বলেছেন, 'সারা জীবনে আমি কখনও ভাবিনি, আমায় অযোধ্যা থেকে ডাকা হবে। কিন্তু প্রভু রাম আমাকে আমন্ত্রণপত্র পাঠিয়ে ডেকেছেন।'‌ আর ডাক পেয়ে যাবেন না, তা কি হয়? 

দুর্গা সন্তোষী জানিয়েছেন, ১৮ জানুয়ারি নরহরপুর থেকে তিনি অযোধ্যার উদ্দেশে রওনা দেবেন। প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানে যোগ দিয়ে নরহরপুরের সকল মানুষের সুখ, শান্তি এবং উন্নয়নের জন্য প্রার্থনা করবেন। 








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন